পেকুয়ায় সেতু ভেঙে পাথরবোঝাই ট্রাক নদীতে, চলাচল বন্ধ

কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের কাটাফাঁড়ি বেইলি ব্রিজটি গতকাল শুক্রবার একটি পাথরবোঝাই ট্রাকসহ নদীতে ধসে পড়েছে। ফলে সকাল থেকে উপজেলার বরইতলী-মগনামা সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।
উপজেলা পরিষদের চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু এর সত্যতা নিশ্চিত করে বলেন, সকাল ছয়টার দিয়ে অতিরিক্ত পাথরবোঝাই ট্রাকটি পারাপারের সময় সেতুটি ধসে পড়ে।


পাথরবোঝাই ট্রাকটি নদীতে পড়ে গেলেও কেউ হতাহত হয়নি। তবে সেতুটি ধসে পড়ায় তখন থেকে বরইতলী-মগনামা সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। উজানটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম শহিদুল ইসলাম বলেন, কাটাফাঁড়ি বেইলি ব্রিজটি ভেঙে যাওয়ায় কুতুবদিয়া উপজেলার পাঁচটি ইউনিয়ন এবং পেকুয়া ও মহেশখালী উপজেলার মাতারবাড়ি, উজানটিয়া ও মগনামা ইউনিয়নের প্রায় তিন লাখ মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০০৪ সালের এপ্রিল মাসে সড়ক ও জনপথ বিভাগের অর্থায়নে এই সেতুর পাশে প্রায় তিন কোটি টাকা ব্যয়ে একটি সেতুর নির্মাণকাজ শুরু করা হয়। ২০০৫ সালে সেতুর নির্মাণকাজ অর্ধেকে এসে থেমে থাকে। এখনো সেতুটি সে অবস্থায় পড়ে থেকে নষ্ট হচ্ছে।
সড়ক ও জনপথ বিভাগের চকরিয়া উপজেলা শাখার সহকারী প্রকৌশলী আবদুল মতলব বলেন, ১৩০ মিটার লম্বা কাটাফাঁড়ি বেইলি ব্রিজটি অতিরিক্ত পাথরবোঝাই ট্রাকসহ ধসে পড়ে। ওই স্থানে লোকজন পারাপারের জন্য জরুরি ভিত্তিতে একটি বাঁশের সাঁকো তৈরি করা হয়েছে। জেলার কোথাও পরিত্যক্ত সেতুর পাটাতন আছে কি না, খোঁজা হচ্ছে। পাওয়া গেলে সেখান থেকে লোহার পাটাতন এনে এই সেতুটি সংস্কার করা হবে।

No comments

Powered by Blogger.