জঙ্গী দমনে ও আইনশৃঙ্খলার উন্নয়নে পুলিশ র্যাবের ভূমিকা প্রশংসনীয় রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি জিলস্নুর রহমান পুলিশ বাহিনীর সদস্যদের প্রতি সকল ৰেত্রে সৌহাদর্্যপূর্ণ ও সাবলীল আচরণের মাধ্যমে জনগণের বন্ধু হিসেবে নিজেদের প্রমাণ করার আহ্বান জানিয়েছেন।পুলিশ সপ্তাহ-২০১০ উপলৰে বৃহস্পতিবার বঙ্গভবনে উচ্চপদস্থ পুলিশ কর্মকর্তাদের এক সভায় রাষ্ট্রপতি বলেন, 'আপনাদের মনে রাখতে হবে জনগণের সেবাই হচ্ছে পুলিশের আদর্শ।'


'বাংলাদেশ পুলিশ দেশের একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান' উলেস্নখ করে রাষ্ট্রপতি বলেন, আইন প্রয়োগকারী সংস্থা হিসেবে জনগণের জানমালের নিরাপত্তা প্রদানের মাধ্যমে দেশে আইনেরশাসন প্রতিষ্ঠায় পুলিশের ভূমিকা অনস্বীকার্য।
রাষ্ট্রপতি জিলস্নুর রহমান বলেন, বাংলাদেশে পুলিশের জনবল জনসংখ্যার অনুপাতে কম থাকা সত্ত্বেও জঙ্গীবাদ দমন ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে পুলিশ বাহিনী ও র্যাবের ভূমিকা অত্যনত্ম প্রশংসনীয়। দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হলেও তা আরও উন্নয়নের সুযোগ রয়েছে বলে তিনি উলেস্নখ করেন।
রাষ্ট্রপতি পুলিশ বাহিনীতে বর্তমানে অত্যনত্ম মেধাবী ও প্রতিভাবান তরম্নণ কর্মকর্তা যোগদান করায় সনত্মোষ প্রকাশ করে প্রশিৰণ ও দেশপ্রেমে উদ্বুদ্ধ করে একুশ শতকের উপযোগী দ্ৰ পুলিশ বাহিনী গড়ে তোলার ওপর গুরম্নত্বারোপ করেন।
জিলস্নুর রহমান তথ্যপ্রযুক্তির অবাধ প্রবাহের যুগে অপরাধীদের সকল ধরনের অপরাধ কৌশল ও যোগাযোগ ব্যবস্থা সমূলে উৎপাটন করতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।
আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে জনগণের সহযোগিতা খুবই গুরম্নত্বপূর্ণ উলেস্নখ করে রাষ্ট্রপতি বলেন, জনগণ যাতে স্বতঃস্ফূর্তভাবে পুলিশের সহায়তায় এগিয়ে আসতে পারে সে পরিবেশ সৃষ্টি করতে হবে।
পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, 'এ পরিবেশ সৃষ্টিতে আপনাদের দায়িত্ব সবচেয়ে বেশি।'
রাষ্ট্রপতি দেশ ও জাতির সেবায় অসামান্য অবদান রাখার জন্য গৌরবান্বিত 'বাংলাদেশ পুলিশ পদক' ও 'রাষ্ট্রপতি পুলিশ পদক' প্রাপ্তদের অভিনন্দন জানান। দায়িত্ব পালনকালে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মৃতির প্রতি তিনি গভীর শ্রদ্ধা জানান।
অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুন, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শামসুল হক টুকু, স্বরাষ্ট্র সচিব আবদুস সোবহান সিকদার ও পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) নূর মোহাম্মদ উপস্থিত ছিলেন।
রাষ্ট্রপতির কার্যালয়ের সংশিস্নষ্ট সচিববৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
বর্ষপূর্তিতে প্রতিনিধি দলের সাৰাত

সরকারের সাফল্যজনক বর্ষপূর্তি উপলৰে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর নেতৃত্বে উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল বুধবার রাতে বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ জিলস্নুর রহমানের সাথে সাৰাত করে শুভেচ্ছা জানান।
প্রতিনিধিদলে ছিলেন কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, স্থানীয় সরকার মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম, স্বরাষ্ট্রমন্ত্রী এডভোকেট সাহারা খাতুন, গণপূর্ত প্রতিমন্ত্রী আবদুল মান্নান খান, বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান, সংসদ সদস্য ওবায়েদুল কাদের, আসাদুজ্জামান নূর, একেএম রহমত উলস্নাহ ও বিএম মোজাম্মেল, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ ও সাংগঠনিক সম্পাদক আহম্মেদ হোসেন এবং মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা ফজিলাতুন্নেছা ইন্দিরা।

No comments

Powered by Blogger.