কলেজছাত্রীকে ধর্ষণ, ভিডিও- এলাকাবাসীর সড়ক অবরোধ বিক্ষোভ, এক বখাটে গ্রেপ্তার

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার লাউড়েরগড় এলাকায় কলেজছাত্রীকে (২৫) ধর্ষণের ঘটনার সঙ্গে জড়িত এক বখাটেকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদিকে ধর্ষণের ঘটনার সঙ্গে জড়িত অপর তিন বখাটেকে দ্রুত গ্রেপ্তারের দাবিতে গতকাল শুক্রবার বিশ্বম্ভরপুর উপজেলা সদরে বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে ছাত্র-শিক্ষক ও এলাকাবাসী।


পুলিশ জানায়, ধর্ষণের শিকার ছাত্রীর মামলার পর বৃহস্পতিবার রাতে আসামি সফিকুলকে (২৫) গ্রেপ্তার করা হয়।
এদিকে, গতকাল বিশ্বম্ভরপুর উপজেলা সদরে বিক্ষোভ শেষে এলাকাবাসী দুপুর ১২টা থেকে একটা পর্যন্ত বিশ্বম্ভরপুর-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে রাখে। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন কলেজশিক্ষক মুহামঞ্চদ আবদুল্লাহ, উপজেলার ফতেপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুজ্জামান শাহ, উপজেলা ছাত্রলীগের সভাপতি সুলেমান তালুকদার, উপজেলা
ছাত্রদলের সভাপতি হিমেল আহমদ, উপজেলা যুবসংহতির সভাপতি মহিবুর রহমান, কলেজছাত্রী খালেদা আক্তার। একই দাবিতে গতকাল দুপুরে তাহিরপুরের বাদাঘাটে সচেতন যুবসমাজের ব্যানারে বিক্ষোভ হয়েছে।
প্রসঙ্গত, নির্যাতনের শিকার ওই ছাত্রীর বাড়ি বিশ্বম্ভরপুর উপজেলায়। তিনি স্থানীয় একটি কলেজের ছাত্রী এবং একই সঙ্গে একটি বেসরকারি সংস্থায় কাজ করেন। গত ৩১ আগস্ট তিনি তাঁর এক বন্ধুর সঙ্গে লাউড়েরগড় এলাকার শাহ আরেফিন (রহ.)- এর মাজারে বেড়াতে যান। বিকেলে নির্জন স্থানে পেয়ে তাঁর বন্ধুকে বেঁধে রেখে তাঁকে একটি আখখেতে নিয়ে ধর্ষণ করে স্থানীয় চার বখাটে। নির্যা-তনের সেই দৃশ্য মুঠেফোনে ধারণ করে অন্য লোকদের কাছে ছড়িয়ে দেয় বখাটেরা।
ওই ছাত্রী বৃহস্পতিবার সন্ধ্যায় তাহিরপুর থানায় লাউড়েরগড় এলাকার সাহেদাবাদ গ্রামের ছইফুল্লা (৩০), সাইদুর (২০), সফিকুল (২৫) ও আতাবুরকে (১৮) আসামি করে মামলা করেন।
তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসেম জানান, জিজ্ঞাসাবাদে মেয়েটিকে নির্যাতনের সঙ্গে নিজেদের সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন সফিকুল। বাকি তিনজনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

No comments

Powered by Blogger.