পাকিস্তানের সঙ্গে সব সমস্যার সমাধান চাই: এস এম কৃষ্ণা

ভারত দক্ষিণ এশীয় পরমাণু ক্ষমতাধর প্রতিবেশী পাকিস্তানের সঙ্গে আলোচনার মধ্য দিয়ে পারস্পরিক সম্পর্ক পুনর্গঠনে প্রতিশ্রুতিবদ্ধ। ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস এম কৃষ্ণা গতকাল শুক্রবার এ কথা বলেন।গত বছর দেশ দুটি তাদের স্থবির হয়ে পড়া শান্তিপ্রক্রিয়া পুনরায় শুরু করে।


২০০৮ সালের নভেম্বরে মুম্বাইয়ে ভয়াবহ বোমা হামলায় ১৬৬ জন নিহত হওয়ার পর এ শান্তিপ্রক্রিয়া ভেঙে পড়েছিল। এস এম কৃষ্ণা বলেন, ‘সংলাপের মাধ্যমে আমরা দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে সব বিষয়ের সমস্যা সমাধানে অঙ্গীকারবদ্ধ।’
পাকিস্তানে তিন দিনের এক সফরে গতকাল ইসলামাবাদে পৌঁছান ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস এম কৃষ্ণা। গত মাসে ইরানের তেহরানে জোটনিরপেক্ষ আন্দোলনের (ন্যাম) শীর্ষ সম্মেলনের পাশাপাশি পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের সঙ্গে সাক্ষাৎ করেন। এর পরই পররাষ্ট্রমন্ত্রী কৃষ্ণা এ সফরে গেলেন।
আগামীকাল পর্যন্ত পাকিস্তানে অবস্থানকালে কৃষ্ণা দেশটির পররাষ্ট্রমন্ত্রী হিনা রাব্বানি খারের সঙ্গে বৈঠক করবেন। তিনি আরও বলেন, ‘আমি ভারত থেকে পাকিস্তানের জনগণের জন্য বন্ধুত্বের বার্তা নিয়ে এসেছি। একটি স্থিতিশীল ও সমৃদ্ধ পাকিস্তানে তাঁরা বাস করছেন—ভারতীয়দের এই কামনার কথা আমি পুনর্ব্যক্ত করতে চাই।’ এএফপি।

No comments

Powered by Blogger.