খালেদা জিয়ার মাসব্যাপী কর্মসূচি ঘোষণা

বিএনপির চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার মাসব্যাপী সাংগঠনিক কর্মসূচি ঘোষণা করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে জেলা সফর, পেশাজীবী ও বিএনপির জেলা পর্যায়ের নেতাদের সঙ্গে মতবিনিময়।রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে গতকাল শুক্রবার সকালে খালেদা জিয়ার এই কর্মসূচি ঘোষণা করেন দলটির


যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। কর্মসূচিতে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে দেশব্যাপী জনমত গঠন ও সংগঠনকে শক্তিশালী করাকে প্রাধান্য দেওয়া হয়েছে।
কর্মসূচির মধ্যে রয়েছে: ২০ সেপ্টেম্বর দিনাজপুর, ২৯ সেপ্টেম্বর রাজবাড়ী, ৬ অক্টোবর হবিগঞ্জ ও ৯ অক্টোবর বরিশাল সফর। এ ছাড়া আজ শনিবার থেকে খালেদা জিয়া বিভিন্ন পেশার মানুষের সঙ্গে মতবিনিময় শুরু করবেন। তিনি আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সঙ্গে, ১০ সেপ্টেম্বর প্রকৌশলী, ১২ সেপ্টেম্বর চিকিৎসক, ১৫ সেপ্টেম্বর সাংবাদিক-লেখক ও সাহিত্যিক, ১৭ সেপ্টেম্বর কৃষিবিদ, ১৮ সেপ্টেম্বর ডিপ্লোমা কৃষিবিদ, ২২ সেপ্টেম্বর ডিপ্লোমা প্রকৌশলী ও মেডিকেল অ্যাসিস্ট্যান্ট এবং ২৪ সেপ্টেম্বর আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করবেন।
খালেদা জিয়া ১২টি সাংগঠনিক জেলার দলীয় নেতাদের সঙ্গে ঢাকায় তাঁর কার্যালয়ে মতবিনিময় করবেন। ৯ সেপ্টেম্বর থেকে পর্যায়ক্রমে এই মতবিনিময় শুরু হবে। এই জেলাগুলো হলো: গাজীপুর, মুন্সিগঞ্জ, টাঙ্গাইল, কুমিল্লা উত্তর ও দক্ষিণ, জামালপুর, ব্রাক্ষণবাড়িয়া, সিরাজগঞ্জ, লালমনিরহাট, বগুড়া, পাবনা ও ঠাকুরগাঁও।
সংবাদ সম্মেলনে রিজভী আহমেদ বলেন, বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুকের ওপর পুলিশের নির্যাতনের পর যে মামলা করা হয়েছিল, তা নিম্ন আদালত খারিজ করে দিয়েছেন। এর বিরুদ্ধে তাঁরা উচ্চ আদালতে আপিল করবেন। তিনি বলেন, ওই ঘটনা নিয়ে পুলিশের তদন্ত প্রতিবেদন পক্ষপাতমূলক ও বানোয়াট।
সংবাদ সম্মেলনে বিএনপি নেতা সানাউল্লাহ মিয়া, মাসুদ তালুকদার, আবদুল লতিফ, আসাদুল করিম প্রমুখ উপস্থিত ছিলেন।
এদিকে গতকাল এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, এমন কর্মসূচি আসছে, যার সামনে সরকার টিকতে পারবে না। তিনি সাধারণ মানুষকে ভোটের অধিকার রক্ষার আন্দোলনে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান।
জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে সকালে ‘রাষ্ট্রীয় সংকট আশু করণীয়’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে সম্মিলিত পেশাজীবী পরিষদ। সংগঠনের সভাপতি আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের সভাপতিত্বে আলোচনায় সভায় বক্তব্য দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সহ-উপাচার্য আ ফ ম ইউসুফ হায়দার, অর্থনীতিবিদ আবু আহমেদ, চলচ্চিত্র পরিচালক চাষী নজরুল ইসলাম প্রমুখ।

No comments

Powered by Blogger.