১৮ দলীয় জোটের দেড় মাসব্যাপী কর্মসূচি শুরু- অর্থমন্ত্রী নিজেই ‘রাবিশে’ পরিণত হয়েছেন: ফখরুল

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত উল্টাপাল্টা কথাবার্তার মধ্য দিয়ে নিজেই ‘রাবিশে’ পরিণত হয়েছেন।গতকাল বৃহস্পতিবার নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে ১৮-দলীয় জোট, ঢাকা মহানগরের বিক্ষোভ সমাবেশে মির্জা ফখরুল এ মন্তব্য করেন।


তিনি বলেন, অর্থমন্ত্রী মানুষকে ছোট করে মজা পান, এ জন্য তিনি কারণে-অকারণে রাবিশ বলেন। অথচ তিনি এখন জনগণের কাছে রাবিশ ছাড়া আর কিছুই নন। তাঁকে এখন আস্তাকুঁড়ে ছুড়ে ফেলার সময় এসেছে।
শিক্ষাঙ্গনে নৈরাজ্যের প্রতিবাদে ১৮-দলীয় জোট এই সমাবেশের আয়োজন করে। একই কর্মসূচি অন্যান্য মহানগর, জেলা ও উপজেলায় পালিত হয়েছে। এর মধ্য দিয়ে বিএনপির নেতৃত্বাধীন ১৮-দলীয় জোটের দেড় মাসব্যাপী কর্মসূচি শুরু হয়েছে। ৭ সেপ্টেম্বর থেকে জোটের কেন্দ্রীয় নেতারা এবং ২০ সেপ্টেম্বর থেকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বিভিন্ন জেলা সফর করবেন। এই পর্যায়ের কর্মসূচি শেষ হবে ২০ অক্টোবর। নভেম্বরে দলটির পরবর্তী কর্মসূচি ঘোষণা করার কথা রয়েছে। ঢাকায় কেন্দ্রীয় কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, সরকার শিক্ষাপ্রতিষ্ঠানে সুপরিকল্পিভাবে সন্ত্রাস ছড়িয়ে দিচ্ছে। ভবিষ্যতে যেন মেধাবীরা নেতৃত্বে আসতে না পারে, সে জন্য সরকার এ কাজ করছে। এর আগে সরকার শিবির-ছাত্রদলের ওপর দায় চাপিয়ে এ কাজ করতে সফল হয়নি। তাই তারা নিজেরাই এখন শিক্ষাপ্রতিষ্ঠান ধ্বংসে কাজ করছে।
বর্তমান সরকারকে গাধার সঙ্গে তুলনা করে ফখরুল বলেন, ‘ওরা সবকিছুই খায় কিন্তু ঘোলা করে খায়। এ সরকারের বিদায়ের সময় হয়েছে, এটা তারা বুঝতে পেরেছে।’ নির্বাজনকালীন নির্দলীয় সরকারব্যবস্থা পুনর্বহালের দাবি জানিয়ে তিনি বলেন, শুভবুদ্ধির উদয় না হলে সরকার পালানোর পথ পাবে না।
মির্জা ফখরুল অভিযোগ করেন, সরকার সেনাবাহিনী ধ্বংস করেছে। অর্থনীতি ধ্বংস করেছে। এখন শিক্ষাঙ্গন ধ্বংস করতে চায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে এ সরকারের আমলে ভর্তি-বাণিজ্য হয়েছে। বুয়েট বন্ধ, মেডিকেলে ভর্তি নিয়েও শুরু হয়েছে নৈরাজ্য। এসবই হচ্ছে সুপরিকল্পিতভাবে।
ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকার সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়সহ ১৮-দলীয় জোটের নেতারা বক্তব্য দেন।

No comments

Powered by Blogger.