হলমার্ক কেলেঙ্কারিতে জড়িতদের বিচারের দাবি হানিফের

হলমার্ক কেলেঙ্কারিতে জড়িত ব্যক্তিদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের কাঠগড়ায় দাঁড় করানোর দাবি জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।
গতকাল শুক্রবার ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) ঢাকা আঞ্চলিক সম্মেলনের


উদ্বোধনী অনুষ্ঠানে এই দাবি জানান মাহবুব উল আলম হানিফ। কাকরাইলে আইডিইবি ভবনে এই সম্মেলনের আয়োজন করা হয়।
মাহবুব উল আলম হলমার্ক কেলেঙ্কারির বিষয়ে বলেন, ‘বাংলাদেশ ব্যাংক ও সোনালী ব্যাংক কর্তৃপক্ষকে বলব হলমার্কের মালিকসহ জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার করে বিচারের ব্যবস্থা নেওয়া হোক।’ তিনি বলেন, জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিষয়ে সরকারের নির্দেশ আছে। সরকার কোনোভাবেই এর সঙ্গে জড়িত নয়। সংসদে দলীয় সাংসদেরাই অর্থমন্ত্রীকে তিরস্কার করেছেন। আগামী ১৫ দিনের মধ্যে অর্ধেক টাকা ফেরত পাওয়া যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র-শিক্ষক অসন্তোষের ঘটনায় বিএনপির ইন্ধন ছিল বলে অভিযোগ করেছেন জনাব হানিফ। তিনি বলেন, ‘বিএনপি উসকানি দিয়ে বুয়েটকে অচল করেছিল। আমাদের কাছে এটার তথ্য আছে।’
বিএনপির উদ্দেশে হানিফ বলেন, ‘আপনারা আমাদের দুর্নীতিবাজ বলার আগে নিজেদের চেহারাটা আগে আয়নায় দেখুন। আপনাদের নেত্রী বড় দুর্নীতিবাজ। আপনারা ইচ্ছা পোষণ করছেন, তারেক রহামান দেশের ভবিষ্যৎ কর্ণধার হবেন। কিন্তু তাঁর মতো স্বীকৃত দুর্নীতিবাজ কখনো নেতা হতে পারে না। কারণ বিদেশে তাঁর নামে হাজার হাজার মামলা আছে।’
আইডিইবির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি এ কে এম হামিদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক শামসুর রহমান, ঢাকা আঞ্চলিক সম্মেলন বাস্তবায়ন কমিটির আহ্বায়ক কাজী নজরুল ইসলাম প্রমুখ।

No comments

Powered by Blogger.