খালেদার নিরাপত্তা আরও জোরদার করার নির্দেশ প্রধানমন্ত্রীর

 মেধাশক্তি দিয়ে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলেও সরকারী চাকরিতে দলের বেকার ছেলেরা উপেৰিত হওয়ায় মন্ত্রীদের ওপর ৰোভ ঝাড়লেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।
প্রধানমন্ত্রীর সামনেই ৰোভ প্রকাশ করে তাঁরা বলেন, মেধাশক্তি দিয়ে লিখিত পরীায় উত্তীর্ণ হলেও সরকারের মন্ত্রীদের নির্লিপ্ততায় চাকরি থেকে বঞ্চিত হচ্ছেন দলের বেকার ছেলেরা। পুলিশ বিভাগের সামপ্রতিক মৌখিক পরীক্ষার ক্ষেত্রেও এটা ঘটেছে। নেতারা কোন্দল-গ্রম্নপিং ঠেকাতে আসন্ন সিটি করপোরেশন, পৌর ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের একক প্রাথর্ী নিশ্চিত করারও দাবি জানান।
শনিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে নেতারা এ ৰোভ প্রকাশ করেন বলে বৈঠক সূত্রে জানা গেছে। বৈঠকে সিদ্ধান্ত হয়, যুদ্ধাপরাধীদের বিচার ইসু্যতে গণজাগরণ সৃষ্টিতে মাঠে নামবেন কেন্দ্রীয় নেতারা। চলতি মাসেই সারাদেশে সাংগঠনিক সফরে বের হবেন তাঁরা। সকল মহানগর ও জেলায় জেলায় বর্ধিত সভা করে সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান জোরদার, সংগঠনকে শক্তিশালী ও সরকারের উন্নয়নমূলক কর্মকা- জনগণের সামনে তুলে ধরবেন। বর্ধিত সভার পর পরই টিম গঠন করে তৃণমূল নেতারা তরম্নণ প্রজন্ম ও মহিলাদের আওয়ামী লীগের পতাকাতলে আনতে মানুষের ঘরে ঘরে যাবেন। শীঘ্রই দলের 'থিঙ্ক ট্যাঙ্ক' উপদেষ্টাম-লীর বাকি ২০টি পদ পূরণ এবং দুুঃসময়ের ত্যাগী ও সাহসী নেতাদের মূল্যায়নে গঠন করা হবে কেন্দ্রীয় উপকমিটি।
এ ছাড়া আসন্ন সিটি কর্পোরেশন, পৌরসভা এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনসহ সব নির্বাচনেই মেয়র, কাউন্সিলর, চেয়ারম্যান ও কমিশনার পদে আওয়ামী লীগসহ মহাজোটের প েএকক প্রার্থী দেয়া হবে। একক প্রাথর্ী চূড়ানত্ম করার বিষয়টি আওয়ামী লীগ কেন্দ্রীয়ভাবে মনিটরিং করবে।
বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে পরিকল্পিতভাবে অস্থিতিশীল করে বিএনপি-জামায়াতের রাজনৈতিক ফায়দা হাসিলের অপতৎপরতা সম্পর্কে কেন্দ্রীয় নেতাদের সজাগ ও সতর্ক থাকার নির্দেশ দেন। বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়ার নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করার নির্দেশ দেন স্বরাষ্ট্রমন্ত্রী এ্যাডভোকেট সাহারা খাতুনকে।

No comments

Powered by Blogger.