আমরা ভুল করেছি বলে বেগম জিয়াকে এসএস এফ না দেয়া ঠিক নয়- বিএনপি নেতা ফখরুলের মন্তব্য

দেশ পরিচালনায় 'ব্যর্থতার' দায় স্বীকার করে সরকারের ৰমতা ছেড়ে দেয়া উচিত বলে মন্তব্য করেছেন সংসদের বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।
শনিবার রাতে বিএনপি চেয়ারপার্সনের গুলশানস্থ রাজনৈতিক কার্যালয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিহত মেধাবী ছাত্র আবু বকর সিদ্দিকের পরিবারের সদস্যদের সান্তনা দিতে গিয়ে তিনি এ মন্তব্য করেন। খালেদা জিয়া বলেন, দেশ চলছে না, সব প্রতিষ্ঠান অচল হয়ে গেছে। তত্ত্বাবধায়ক সরকার দেশকে ২০ বছর পিছিয়ে দিয়েছে। আওয়ামী লীগ ৰমতায় থাকলে দেশ আরও পিছিয়ে যাবে। তাই দেশের স্বার্থে তাদের ৰমতা ছেড়ে দেয়া উচিত।
খালেদা জিয়া আবু বকরের মা রাবেয়া বেগমের হাতে নগদ এক লাখ টাকা তুলে দেন। এ সময় আবু বকরের বাবা মোহাম্মদ রম্নসত্মম আলী ও বড় ভাই আব্বাস আলী উপস্থিত ছিলেন।
এ সময় আবু বকরের আত্মার মাগফেরাত কামনা করে বিএনপি চেয়ারপার্সন বলেন, আজ কেবল ঢাকা বিশ্ব্ববিদ্যালয় নয়, সারাদেশের শিৰা প্রতিষ্ঠানে সরকারী দলের ছাত্র সংগঠনের সন্ত্রাস চলছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন দলীয় প্রশাসনের মতো কাজ করছে। তিনি দেশের বর্তমান পরিস্থিতি তুলে ধরে বলেন, একদিকে দ্রব্যমূল্য বাড়ছে, অন্যদিকে সন্ত্রাস চলছে। গ্যাস-বিদু্যত-পানি নেই। দেশে বিনিয়োগ নেই, কর্মসংস্থান নেই। দেশের অর্থনীতি ভঙ্গুর। এ অবস্থা চলতে থাকলে দেশ আরও পিছিয়ে যাবে।
বিএনপি চেয়ারপার্সন একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ঢাকা বিশ্ববিদ্যালয় কতর্ৃপৰ সুচারম্নরূপে দায়িত্ব পালন করেনি বলে অভিযোগ করেন। তিনি বলেন, আমাদের চিঠি দিয়ে আমন্ত্রণ জানিয়েছে বিশ্ববিদ্যালয় কতর্ৃপৰ। অথচ সেদিন আমরা যথাসময়ে উপস্থিত হলেও তাদের দেখা যায়নি। কেন্দ্রীয় শহীদ মিনারে ভাবগম্ভীর পরিবেশের পরিবর্তে আমাদের এক বিশৃঙ্খলার মধ্যে শ্রদ্ধা জানাতে হয়েছে। এ সময় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরম্নল ইসলাম আলমগীর, চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য আহমেদ আজম খান, বিএনপি নেতা জয়নাল আবেদিন ফারম্নক এমপি, শহীদউদ্দিন চৌধুরী এমপি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিৰক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক আবুল হাসনাত, অধ্যাপক আমিনুর রহমান ও অধ্যাপক আশরাফুল ইসলাম উপস্থিত ছিলেন।
বিএনপির সংবাদ সম্মেলন বিএনপি চেয়ারপার্সন ও বিরোধীদলীয় নেতা বেগম খালেদা জিয়ার নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করে আইন পরিবর্তন করে হলেও বিরোধীদলীয় নেতার এসএসএফ নিরাপত্তার জোর দাবি জানিয়েছে বিএনপি। রবিবার দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। এছাড়া পার্বত্য চট্টগ্রামের অস্থিতিশীল পরিস্থিতির জন্য জিয়াউর রহমান দায়ী_ সরকারী দলের নেতাদের এমন অভিযোগ প্রত্যাখ্যান করে বিএনপি নেতারা বলেছেন, এটি আওয়ামী লীগের নেতা শেখ মুজিবুর রহমানের সৃষ্টি। সংবাদ সম্মেলনে আগামী ৬ মার্চ খুলনায় এবং ৮ মার্চ যশোরে তৃণমূল ইউনিয়ন প্রতিনিধি সম্মেলন শীর্ষক পর্যালোচনা সভার তারিখ ঘোষণা করা হয়।
সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরম্নল ইসলাম আলমগীর বলেন, আইন পরিবর্তন করে সরকার যদি বিরোধী দলের নেতা বেগম খালেদা জিয়ার এসএসএফ নিরাপত্তার ব্যবস্থা করে তাহলে বিএনপি ও দেশের মানুষ খুশি হবে। প্রধানমন্ত্রী বিরোধীদলীয় নেতার পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন_ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের এ বক্তব্য প্রসঙ্গে মির্জা আলমগীর বলেন, সৈয়দ আশরাফুলের এ বক্তব্য সরকারী কোন সিদ্ধানত্ম কিনা তা আমরা এখনও কিছু জানি না।
বিএনপি ৰমতায় থাকতে বিরোধীদলীয় নেতার এসএসএফ প্রত্যাহার করা হয়েছিল_ সরকারের এমন অভিযোগের জবাবে মির্জা ফখরম্নল বলেন, আমরা ভুল করেছি বলে শুধু এ দোহাই দিয়ে বিরোধীদলীয় নেতার নিরাপত্তার জন্য এসএসএফ দেয়া হবে না, এটা ঠিক নয়। তখনকার প্রেৰাপট আর বর্তমান প্রেৰাপট এক নয় দাবি করে তিনি বলেন, সাম্প্রতিক সময়ে বেগম খালেদা জিয়ার ওপর বেশ কয়েকবার হামলার চেষ্টা হয়েছে। আমরা তাঁর নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন। সরকার অনেক আইন সংশোধন ও পরিবর্তন করছে। আইন পরিবর্তন করে হলেও বিরোধীদলীয় নেতার এসএসএফ নিরাপত্তা দেয়ার জোর দাবি জানাচ্ছি।
মৎস্যজীবী দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলৰে রবিবার রাতে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে কেক কাটেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। এছাড়া আজ সোমবার সকালে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পসত্মবক অর্পণ করবে দলের নেতাকর্মীরা। বিকেল ৩টায় রাজধানীুর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আলোচনাসভার আয়োজন করা হয়েছে।
তারেককে নিয়ে লেখা বইয়ের মোড়ক উন্মোচন আজ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে লেখা বইয়ের মোড়ক উন্মোচন হবে আজ। রাজধানীর ডিপেস্নামা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এ মোড়ক উন্মোচন অনুষ্ঠানে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া উপস্থিত থাকবেন।

No comments

Powered by Blogger.