শোক-প্রভাবতী দাশগুপ্তা

ট্টগ্রামের বিশিষ্ট সমাজসেবিকা প্রভাবতী দাশগুপ্তা গত সোমবার রাত পৌনে ১১টায় বার্ধক্যজনিত কারণে নগরের এনায়েত বাজারের ৮২/এ, বাটালী রোডের বাসভবনে পরলোকগমন করেন। তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি চার মেয়ে, চার জামাতা, ছেলে, পুত্রবধূ, নাতি-নাতনি, আত্মীয়স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর শেষকৃত্য অনুষ্ঠান গতকাল মঙ্গলবার নগরীর অভয়মিত্র মহাশ্মশানে সম্পন্ন করা হয়েছে। তিনি প্রয়াত ব্যাংক কর্মকর্তা শশাঙ্ক দাশগুপ্তের স্ত্রী এবং অস্ট্রেলিয়া প্রবাসী কবি ও কলামিস্ট অজয় দাশগুপ্তের মা।


সংবাদ বিজ্ঞপ্তি।মো. ওসমান গণিঢাকার পূর্ব গাওয়াইর দক্ষিণখান এলাকার বাসিন্দা মো. ওসমান গণি (৫৫) বাংলাদেশ রেড ক্রিসেন্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত সোমবার রাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি...রাজিউন)। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর প্রথম জানাজা দক্ষিণখানের গাওয়াইরে অনুষ্ঠিত হয়। চাঁদপুর জেলার চরমুগড়া গ্রামের নিজ বাড়িতে দ্বিতীয় জানাজা শেষে ওই দিনই পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়। তাঁর কুলখানি আগামী শুক্রবার বাদ আসর ঢাকার নিজ বাসভবনে অনুষ্ঠিত হবে। সংবাদ বিজ্ঞপ্তি।
মুজিবুর রহমান টুনু
ন্যাপ-ছাত্র ইউনিয়ন-কমিউনিস্ট পার্টির গেরিলা বাহিনীর সদস্য, বিশিষ্ট রাজনীতিক ড. মুজিবুর রহমান টুনু (৬৫) গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকার বাসভবনে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি...রাজিউন)। কুমিল্লার কাটাবিল গ্রামে গতকাল রাতেই তাঁর লাশ দাফন করা হয়। তিনি স্ত্রী, এক ছেলে, আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
সমমনা রাজনৈতিক কর্মীদের জাতীয় কনভেনশন-২০১১ প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও গণফোরাম প্রেসিডিয়াম সদস্য পঙ্কজ ভট্টচার্য এবং জাতীয় কনভেনশন-২০১১ প্রস্তুতি কমিটির সদস্যসচিব মাহবুব উদ্দিন চৌধুরী (আগরতলা মামলায় অভিযুক্ত) এক যুক্ত শোক বিবৃতিতে বিশিষ্ট রাজনীতিক, সাংবাদিক, মুক্তিযোদ্ধা ও সমাজকর্মী ড. মুজিবুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

No comments

Powered by Blogger.