খুলনায় প্রথম আলোর বিরুদ্ধে মানহানির মামলা

মিথ্যা ও বানোয়াট সংবাদ পরিবেশন করার অভিযোগে খুলনা 'ক' অঞ্চলের নালিশি আদালতে প্রথম আলোর বিরুদ্ধে মানহানির একটি মামলা হয়েছে। খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) ৩১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ হোসেন মুক্তা গতকাল মঙ্গলবার মামলাটি করেন। প্রথম আলোতে প্রকাশিত সংবাদের কারণে তাঁর ১০ কোটি টাকা সমমূল্যের মানহানি হয়েছে বলে দাবি করা হয়েছে। মামলায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও সংশ্লিষ্ট প্রতিবেদক ইফতেখার মাহমুদকে আসামি করা হয়েছে।


বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে মহানগর হাকিম স্বপন কুমার বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য খুলনা সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন। মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে আগামী ১৭ নভেম্বর।
বাদীর আইনজীবী জামাল হোসেন কালের কণ্ঠকে বলেন, কাউন্সিলর মোহাম্মদ হোসেন মুক্তার বিরুদ্ধে প্রথম আলো ৪ অক্টোবরের সংখ্যায় মিথ্যা তথ্য দিয়ে উদ্দেশ্যপ্রণোদিত প্রতিবেদন প্রকাশ করেছে। তিনি একজন জনপ্রতিনিধি। তিনি সুন্দরবন অঞ্চল থেকে মাছ আহরণকারী প্রথম শ্রেণীর ঠিকাদার। তিনি কোনো মামলায় সাজাপ্রাপ্ত নন। তাঁর সম্পর্কে বিভিন্ন অসত্য তথ্য দিয়ে প্রথম আলো সংবাদ পরিবেশন করেছে। এতে তাঁর ১০ কোটি টাকা সমমূল্যের মানহানি হয়েছে। তিনি আরো বলেন, কাউন্সিলর মুক্তা সমপ্রতি আওয়ামী লীগে যোগদান করায় স্বাধীনতাবিরোধী একটি পক্ষ তাঁর বিরুদ্ধে পরিকল্পিত প্রচারণায় নেমেছে।
প্রসঙ্গত, ৪ অক্টোরব দৈনিক প্রথম আলোর প্রথম পাতায় কাউন্সিলর মোহাম্মদ হোসেন মুক্তাকে নিয়ে 'জলদস্যু থেকে জননেতা' শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।

No comments

Powered by Blogger.