ওয়ানডে ব্যর্থতার বলি আশরাফুল

৩ মাসের বিরতি নিয়ে চলতি বছর খেলা বাংলাদেশের একমাত্র টেস্টে তিনিই দলের সফলতম ব্যাটসম্যান। দুঃস্বপ্নের জিম্বাবুয়ে সফরের একমাত্র টেস্টের দুই ইনিংসে ৭৩ ও ৩৯ রান করা মোহাম্মদ আশরাফুল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে চরম ব্যর্থ। এর প্রভাবেই ক্যারিবীয়দের বিপক্ষে আসন্ন দুই টেস্টের সিরিজের দলে নেই তিনি।
বাংলাদেশের সর্বশেষ টেস্টের পারফরম্যান্স বিবেচনায় তাঁকে বাদ দেওয়া কষ্টসাধ্যই হওয়ার কথা। কিন্তু প্রধান নির্বাচক আকরাম খান দিলেন তার ব্যাখ্যা, 'ওর কাছে দলের যে প্রত্যাশা, সেটা ও মেটাতে পারছিল না। ওকে বাদ দিয়ে আমরা সবাই খুব ব্যথিত। কিন্তু কিছুই করার ছিল না।


' হারারে টেস্টের প্রথম ইনিংসে ফিফটি করা শাহরিয়ার নাফীসকেই তিন নম্বর পজিশনের জন্য যোগ্যতর মনে হচ্ছে তাঁদের কাছে, 'আশরাফুলকে অনেক সুযোগ দেওয়া হয়েছে। সে তুলনায় নাফীস অতটা সুযোগ পায়নি। সর্বশেষ টেস্টে নাফীসও খারাপ করেনি। সব দিক ভেবে আমরা তিন নম্বরের জন্য নাফীসের দিকেই গেছি।' তবে বিস্ময়ের ব্যাপার এটাই যে সর্বশেষ টেস্টে ভালো খেলেও যেখানে দলে নেই আশরাফুল, সেখানে আছেন রকিবুল হাসান। আর পায়ের পুরনো ইনজুরিটা মাথাচাড়া দিয়ে ওঠায় এ সিরিজের দলে নেই পেসার শফিউল ইসলাম।
টেস্ট সিরিজের দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাকিব আল হাসান, রকিবুল হাসান, নাঈম ইসলাম, নাসির হোসেন, শাহরিয়ার নাফীস, রুবেল হোসেন, নাজমুল হোসেন, শাহাদাত হোসেন, সোহরাওয়ার্দী শুভ, শুভাগত হোম এবং ইলিয়াস সানী।

No comments

Powered by Blogger.