রংপুরে আরো দুই খুন, যুবলীগকর্মী ও রিকশা চালকের লাশ উদ্ধার

রংপুরে মাত্র এক দিনের ব্যবধানে পৃথক আরো দুই খুনের ঘটনা ঘটেছে। এদের মধ্যে জমির দালালির টাকা ভাগবাটোয়ারা নিয়ে গত রবিবার প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত জেলা যুবলীগকর্মী গোপাল চন্দ্র সরকার (৩০) গতকাল মঙ্গলবার ভোরে মারা যান এবং অপর এক ঘটনায় গত সোমবার রাতে আফতাবুল ইসলাম (৪৫) নামে এক রিকশাচালকের লাশ উদ্ধার করেছে পুলিশ। এর আগে গত রবিবার রাতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে খুন হন মহানগর আওয়ামী লীগের সদস্য সাজিদ পারভেজ যদু।


কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলতাফ হোসেন জানান, জমি কেনাবেচার দালালির টাকার ভাগবাটোয়ারা নিয়ে নগরীর শালবন মিস্ত্রিপাড়া গ্রামের বিনোদচন্দ্র সরকারের ছেলে যুবলীগকর্মী গোপাল চন্দ্র সরকারের সঙ্গে পূর্ব শালবন ফায়ার সার্ভিস ডুয়ার্স লেনের মিল্টন ও মোমিনের মধ্যে কিছুদিন থেকে বিরোধ চলে আসছিল। গত রবিবার দুপুরে মোমিন গোপালকে টাকার ভাগ দেওয়ার কথা বলে মিল্টনের ডুয়ার্স লেনের বাসায় নিয়ে যায়। সেখানে তাদের মধ্যে বাগ্বিতণ্ডার একপর্যায়ে মিল্টন দা দিয়ে গোপালের মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে কুপিয়ে জখম করে। গুরুতর আহত অবস্থায় তাঁকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁর অবস্থার অবনতি হলে সোমবার রাত ১০টার দিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার সময় পরদিন ভোরে যমুনা সেতুর কাছে গোপালের মৃত্যু হয়। গোপালের বাবা বিনোদ সরকার বলেন, জমি কেনাবেচার টাকা ভাগবাটোয়ারাকে কেন্দ্র করে তাঁর ছেলেকে মিল্টন ও মোমিন পরিকল্পিতভাবে ডেকে নিয়ে খুন করেছে। এ ঘটনায় গোপালের বোন জ্যোৎস্না রানী সরকার বাদী হয়ে গতকাল মঙ্গলবার থানায় একটি হত্যা মামলা করেছেন।
এদিকে গত সোমবার রাতে সদর উপজেলার তপোধন ইউনিয়নের চওড়ারহাট থেকে আফতাবুল ইসলাম নামে এক রিকশাচালকের লাশ উদ্ধার করেছে পুলিশ। নারীঘটিত ব্যাপারে তাঁকে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ। এ ঘটনায় কোতোয়ালি থানায় একটি ইউডি মামলা হয়েছে।

No comments

Powered by Blogger.