বিয়ের দাবিতে অনশন, আত্মহত্যার হুমকি! by মাহবুব হাসান মেহেদী

বিয়ের দাবিতে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সুত্রাপুর ইউনিয়নের ফয়জুল্লাপুর গ্রামে গত ২ দিন ধরে প্রেমিক আলমগীরের বাড়িতে অবস্থান নিয়ে অনশন করছেন সুমি(১৯) নামে এক প্রেমিকা।
মঙ্গলবার দুপুরে ওই বাড়িতে গিয়ে দেখা যায় প্রেমিকা সুমি আলমগীরের বাড়ির উত্তর ঘরে একটি খাটের ওপর না খেয়ে বসে রয়েছেন।
প্রেমিকা সুমি ওই এলাকার জাবেদ আলীর মেয়ে ও আলমগীর একই এলাকার মনির হোসেনের ছেলে।

এ বিষয়ে স্থানীয় মেম্বার জহির উদ্দিন বাংলানিউজকে জানান, আলমগীর ও সুমির মধ্যে  অনেকদিন ধরে প্রেমের সম্পর্ক চলে আসছিল। এ সম্পর্কের জের ধরে বিয়ে করার প্রলোভন দেখিয়ে আলমগীর সুমির সঙ্গে অবৈধ্য সম্পর্ক গড়ে তোলে।

১ বছর আগে সুমিকে বিয়ে করার শর্ত দিয়ে বিদেশে চলে যায় আলমগীর। চলতি মাসের ৮ তারিখে আলমগীর বিদেশ থেকে বাড়িতে ফিরে এলে বিয়ে করার চাপ দেয় সুমি। এ সময় আলমগীর সুমিকে বিয়ে করতে অস্বীকার করে।

পরে গত সোমবার সকালে সুমি বিয়ের দাবিতে প্রেমিক আলমগীরের বাড়িতে অবস্থান নিয়ে অনশন শুরু করেছেন।

এদিকে, বাড়িতে প্রেমিকার উপস্থিতি দেখে কৌশলে বাড়ি থেকে পালিয়ে গেছে আলমগীর।

এ বিষয়ে প্রেমিকা সুমি বাংলানিউজকে বলেন, “আলমগীর আমার সঙ্গে বিয়ের করার কথা বলে দৈহিক মেলামেশা করেছে। এখন আমাকে বিয়ে করার চাপ দিলে বিয়ে করবে না বলে জানিয়ে দেয় আলমগীর। পরে উপায় না পেয়ে বিয়ের দাবিতে আলমগীরের বাড়িতে অবস্থান করছি।”

তিনি আরও বলেন, “আলমগীর যদি আমাকে বিয়ে না করে তাহলে আমি আত্মহত্যা করবো।”

এ বিষয়ে সুত্রাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোলায়মান মিন্টু বাংলানিউজকে বলেন, “বিষয়টি শুনে স্থানীয় ইউপি সদস্যকে ওই বাড়িতে পাঠিয়েছি। তাছাড়া সুমি ও আলমগীরের পরিবারের সঙ্গে আলোচনা করে বিষয়টি মীমাংসা করা হবে।”

এ বিষয়ে কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মীর রাকিবুল হক বাংলানিউজকে বলেন, “বিষয়টি আমার জানা নেই। তবে, এ বিষয়ে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।”

No comments

Powered by Blogger.