শিবিরসহ সব জঙ্গী সংগঠন নিষিদ্ধের দাবি- ঢাবির ৫০১ শিৰক

জামায়াতে ইসলামীর ছাত্র সংগঠন ইসলামী ছাত্র শিবিরকে 'উগ্র সাম্প্রদায়িক' সংগঠন আখ্যা দিয়ে 'উগ্র সাম্প্রদায়িক, ধর্মের নামে হাত পায়ের রগ কাটা, মানুষ হত্যাকারী দলসহ সকল জঙ্গী সংগঠন' নিষিদ্ধ করার দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫০১ শিৰক।
তাঁরা মনে করছেন, দেশের গণতান্ত্রিক ধারা বিপন্ন করা এবং যুদ্ধাপরাধীদের বিচার বাধাগ্রস্ত করার উদ্দেশ্যে জামায়াত শিবির ও তাদের দোসর জঙ্গী গোষ্ঠী নৈরাজ্য সৃষ্টির ষড়যন্ত্র করছে। সম্প্রতি দেশের বিভিন্ন শিৰা প্রতিষ্ঠানে শিবিরের নৃশংসতার প্রেৰিতে দেয়া এক বিবৃতিতে রবিবার এ দাবি জানানো হয়। বিবৃতিতে রাজশাহী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে শিবিরের নির্মম হামলা ও দুই ছাত্র হত্যার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলা হয়, 'সম্প্রতি গভীর রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে জামায়াত শিবিরচক্র কর্তৃক এক মেধাবী ছাত্রকে নৃশংসভাবে হত্যা ও বহু ছাত্রের হাত পায়ের রগ কেটে দিয়ে পৈশাচিক তা-বলীলা চালানো এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল চিনত্মাধারার এক মেধাবী ছাত্রকে নির্মমভাবে কুপিয়ে হত্যার ঘটনায় আমরা গভীর উদ্বেগ প্রকাশ করছি।" বিবৃতিতে আরও বলা হয় 'আমরা মনে করি স্বাধীনতাবিরোধী উগ্রসাম্প্রদায়িক জামায়াত শিবিরচক্র ও তাদের দোসর জঙ্গী গোষ্ঠী দেশে বিদ্যমান গণতান্ত্রিক ধারা বিপন্ন ও যুদ্ধাপরাধীদের বিচার বাধাগ্রসত্ম করার হীন উদ্দেশ্যে দেশে নৈরাজ্য সৃষ্টির ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।'
শিৰকবৃন্দ অবিলম্বে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র আবুবকরসহ এসব হত্যাকা-ের সঙ্গে সংশিস্নষ্টদের দৃষ্টানত্মমূলক শাসত্মি দাবি করেন।
অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন, ড. এম অহিদুজ্জামান, ড. একেএম গোলাম রাব্বানী, অধ্যাপক একে আজাদ চৌধুরী, অধ্যাপক খন্দকার বজলুল হক, অধ্যাপক আবুল বারকাত, ড. ম. আখতারম্নজ্জামান,ড. রঙ্গলাল সেন, ড. নাজমা শাহীন, ড. শেখ আব্দুস সালাম, অধ্যাপক ইফতেখার গনি চৌধুরী, ড. কেএম সাইফুল ইসলাম খান, অধ্যাপক ড. মীজানুর রহমান বিবৃতিতে স্বাৰর করেন।

No comments

Powered by Blogger.