ব্রিটিশ কনস্যুলেটের দুই কর্মীকে গ্রেপ্তার করেছে ইসরায়েল

জেরুজালেমে ব্রিটিশ কনস্যুলেট জেনারেলের কার্যালয়ের দুই কর্মীকে গ্রেপ্তার করেছে ইসরায়েল। জেরুজালেমের একটি ফুটবল স্টেডিয়ামে হামলার ষড়যন্ত্রের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে তাঁদের গ্রেপ্তার করা হয়। ব্রিটেনের কর্মকর্তারা গত সোমবার এ কথা জানান।
লন্ডনে ব্রিটিশ পররাষ্ট্র দপ্তরের এক মুখপাত্র বলেন, কনস্যুলেটের স্থানীয় কর্মী মোহামেদ হামাদেহ ও বিলাল বাখাতানকে অবৈধ অস্ত্র বিক্রির অভিযোগে গ্রেপ্তারের কথা জানিয়েছে ইসরায়েল। তাঁরা দুইজন কনস্যুলেটে রক্ষণাবেক্ষণের কাজ করতেন। ওই মুখপাত্র বলেন, 'বিভিন্ন প্রতিবেদনের মাধ্যমে জানতে পেরেছি, তাদের বিরুদ্ধে অবৈধ অস্ত্র বিক্রির অভিযোগ আনা হয়েছে। আমরা অভিযোগ সম্পর্কে নিশ্চিত হওয়ার চেষ্টা করছি।' গ্রেপ্তারকৃতরা ফিলিস্তিনি নাগরিক। তাঁরা অর্থের বিনিময়ে ওই কনস্যুলেটে কাজ করতেন। ব্রিটিশ কর্মকর্তারা বলছেন, ইসরায়েল কনস্যুলেটের দুই কর্মীকে গত মাসে গ্রেপ্তারের কথা জানায়। ইসরায়েল নিশ্চিত করেছে, তাঁদের কনস্যুলেটের কাজ সংশ্লিষ্টতার জন্য গ্রেপ্তার করা হয়নি।
বিবিসি জানায়, জেরুজালেমের টেডি স্টেডিয়ামে রকেট হামলার পরিকল্পনার সঙ্গে জড়িত দুই ব্যক্তিকে অস্ত্র সরবরাহের অভিযোগে ব্রিটিশ কনস্যুলেটের ওই দুই কর্মীকে আটক করা হয়। পুলিশ জানায়, কোনো রকেট পাওয়া যায়নি এবং হামলার পরিকল্পনাটি একেবারেই প্রাথমিক পর্যায়ে ছিল। সূত্র : এএফপি।

No comments

Powered by Blogger.