নীলফামারী থমথমে, জামায়াতের নায়েবে আমিরসহ ১৬ জন রিমান্ডে

নীলফামারীতে গত শনিবার বিকেলে ছাত্রলীগের সঙ্গে জামায়াত-শিবিরের সৃষ্ট সংঘর্ষের ঘটনার পর গোটা নীলফামারীতে থমথমে ভাব বিরাজ করছে। শহরটি যেন ভুতুরে নগরীর রূপ ধারণ করেছে।
ঘটনার দিন গভীর রাতে র্যাব-৫-এর একটি দল নীলফামারী এসে রাত থেকেই টহল জোরদার করে। তিনটি গাড়িতে শহরময় তারা রবিবারও টহল দিতে থাকে। শহরজুড়ে মানুষজনের মাঝে চলছে চরম আতঙ্ক। এদিকে ওই ঘটনায় পুলিশ ও ছাত্রলীগের পৰে রাতেই পৃথক দু'টি মামলা দায়ের করা হয়। এই দুই মামলায় জামায়াত- শিবিরের ১৩১ জনের নামে এবং অজ্ঞাত চার শ' নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এসব মামলায় পুলিশের অভিযানে ২৫ জামায়াত নেতাকমর্ীকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ জানায়। আসামিদের মধ্যে পুলিশ পাহারায় জেলা জামায়াতের আমির এ্যাডভোকেট শাহ মুযাম্মিল হকসহ ৭ জন রংপুর মেডিক্যালে ও ২ জন নীলফামারী আধুনিক হাসপাতালে চিকিৎসাধীন থাকায় পুলিশ তাদের আদালতে উপস্থিত করতে না পারলেও অপর ১৬ আসামিকে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনছুর আলমের আদালতে পাঠিয়ে পুলিশের পৰে ৭ দিনের রিমান্ড চাওয়া চায়। আদালত ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে। যাদের রিমান্ডে নেয়া হয় তারা হলো_ জেলা জামায়াতের নায়েবে আমির জলঢাকা আইডিয়াল কলেজের অধ্যৰ আজিজুল ইসলাম (৫০), জেলা জামায়াতের সেক্রেটারি আব্দুর রশিদ (৫০), জামায়াত ও শিবির কমর্ী লেবু মিয়া (৩৬), আব্দুলস্নাহ (৫৮), গোলাম রব্বানী (২৮), মোরছালিন (৫৪) আব্দুল সবুর (৪৬), আতাউর রহমান (৪২), ইসমাইল হোসেন (২৯), শরিফুল ইসলাম (২৮), মজিবুর রহমান (২৮), মোকছুদার রহমান (৫০), আনোয়ারম্নল ইসলাম (৪৬), আশরাফ উদ্দিন শাহ (৫৪), হাফিজুর রহমান শাহ (২৫) ও আব্দুলস্নাহ (৪৬) ।
পুলিশের পৰে নীলফামারী থানার সাব-ইন্সপেক্টর মোয়াজ্জেম হোসেন বাদী হয়ে নামীয় ২৫ এবং অজ্ঞাত দু'শ' থেকে আড়াই শ' জন এবং জেলা ছাত্রলীগের সহসভাপতি আসাদুজ্জামান আরিফ বাদী হয়ে নামীয় ১০৬ ও বেনামী এক শ' থেকে দেড় শ' জনকে আসামি করে মামলা দায়ের করে। অপরদিকে ছাত্রলীগ ও যুবলীগের আহতদের হাসপাতাল ও বিভিন্ন কিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে।
এদিকে জামায়াত-শিবিরের হামলায় আহত ছাত্রলীগ, যুবলীগ নেতাদের দেখতে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংস্কৃতিক সম্পাদক নীলফামারী সদর আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নুর রবিবার বিকেলে ঢাকা থেকে নীলফামারী ছুটে এসেছেন। তিনি আহতদের খোঁজখবর নেন বলে জেলা আওয়া্মী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক সাংবাদিকদের জানান। আজ সোমবার সকালে আসাদুজ্জামান নুরের নেতৃত্বে জামায়াত-শিবির কর্তৃক নীলফামারীতে ছাত্রলীগ ও যুবলীগের ওপর হামলার ঘটনায় বিৰোভ মিছিল ও সমাবেশ করা হবে বলে ওই সূত্র জানায়।

No comments

Powered by Blogger.