ব্রিটিশ পার্লামেন্টে প্রকাশ হচ্ছে সুজানার অ্যালবাম

ব্রিটিশ পার্লামেন্টে (ব্রিটিশ হাউজ অব কমন্স-এ) আগামী ৬ ফেব্রুয়ারি প্রকাশ হতে যাচ্ছে যুক্তরাজ্যে বেড়ে ওঠা বাংলাদশী বংশোদ্ভূত সংগীত শিল্পী সুজানা আনসার এর প্রথম অডিও অ্যালবাম ‘মেহভাসা’।
এই প্রথম ব্রিটিশ পার্লামেন্টে কোন অ্যালবাম এর প্রকাশনা হচ্ছে।উক্ত প্রকাশনা অনুষ্ঠানে যুক্তরাজ্যে বাংলাদশ, ভারত এবং পাকিস্তানের হাইকমিশনারগণ উপস্থিত থাকবেন।
অ্যালবামে সুজানা আনসারের সঙ্গে গেয়েছেন পাকিস্তানী বংশোদ্ভূত সংগীত পরিচালক রাজা কাশ্যফে। অ্যালবামটির সংগীত পরিচালনাও করেছেন রাজা কাশ্যফে।

অ্যালবামে গান রয়েছে মোট ১২টি, যার মধ্যে দ্বৈত ৯টি এবং একক গান তিনটি।

সুজানা জানান, "অ্যালবাম এর নাম রাখা হয়েছে মেহভাসা। ফারসী শব্দ মেহভাসা অর্থ সুন্দর। আর অ্যালবাম এর টাইটলে গান মেহভাসা হিন্দি এবং বাংলার একটি মিশ্র সংস্করণ। এই গানটি ইতোমধ্যে বলিউডে গোবিন্দের একটি ছবিতে সংযোজিত হবে। এ গানটিসহ অ্যালবামের সবগুলো গানই সবার ভাল লাগবে বলে আশা করছি।"

আর এ গানের চমৎকার মিউজিক ভিডিও নিয়েও দারুণ আশাবাদী এ শিল্পী। গানগুলোর মিউজিক ভিডিও
নির্মাণ করা  হয়েছে ইতালী, সুইজারল্যান্ড, নিউইয়র্ক এবং যুক্তরাজ্যের বিভিন্ন লোকেশনে।

সুজানা আরো বলেন, "ব্রিটেনে বসবাসকারী বাংলাদেশী, পাকিস্তানী এবং ভারতীয়দের পাশাপাশি বাংলাদশে, ভারত এবং পাকিস্তানে এই অ্যালবাম সাড়া ফেলবে বলে আমার বিশ্বাস।"

অন্যদিকে এ অ্যালবামের আরেক জনপ্রিয় শিল্পী রাজা কাশ্যফের জন্ম ব্রিটেনে হলেও তিনি পাকিস্তান এবং ভারতে নানা সময়ে গান করেছেন। বলিউডের বেশ কিছু ছবিতেও সংগীত পরিচালনা করেছেন তিনি।

রাজা কাশ্যফে বলেন, "আমি দেব আনন্দ, ধমেন্দ্র, দিলীপ কুমার, রাহাত ফতেহ আলী খান, শংকর মহাদেবসহ অ‍ারো অনেকের সঙ্গে কাজ করছে। কিন্তু বাংলায় এটাই আমার প্রথম কাজ। আশা করি সবার ভাল লাগবে।"

উল্লেখ্য, লন্ডন প্রবাসী সমাজসেবী সৈয়দা এস করিম এবং চার্টাড অ্যাকাউন্ট্যান্ট আনসার উদ্দিনের কন্যা সুজানার জন্ম ইংল্যান্ডে। ইউনিভার্সিটি অব লন্ডনে পড়াশোনার পাশাপাশি পরিবারের উৎসাহে ছোটবেলা থেকেই গান শিখেছেন।

এর আগেও সুজানার দুটি অ্যালবাম বেরিয়েছে। আর এ অ্যালবামের গানগুলো বেশ প্রশংসিত হয়েছে।বর্তমানে ইংল্যান্ড এবং ইউরোপে বেশ জনপ্রিয় শিল্পী সুজানা আনসার। এবারে অ্যালবামটি সুজানার শিল্পী জীবনে নতুন মাত্রা দিবে বলে মনে করছেন অনেকেই।

No comments

Powered by Blogger.