থার্টিফাস্ট নাইট- বছরের শেষ রাতে নানা আয়োজন by শিহাব জিশান

গ্রেগরিয়ান ক্যালেন্ডারে ৩১ ডিসেম্বর। ঘড়ির কাঁটা রাত ১২টা ছুঁই ছুঁই। এমন সময় জ্বলে উঠবে আলোর রোশনাই। আতশবাজির ফোয়ারা পাখা মেলবে শূন্যে। ইতিমধ্যেই শেষ মুহূর্তের ক্ষণ গণনা শুরু হয়েছে নিউইয়র্ক, প্যারিস, লন্ডন, সিডনিসহ বিশ্বের বড় শহরগুলোতে।
পুরোনো বছরকে বিদায় জানিয়ে নতুন বছরকে স্বাগত জানাতে বিশ্বজুড়েই পালিত হয় ‘থার্টিফার্স্ট নাইট’। সারা বিশ্বের মানুষ মেতে উঠবে আনন্দে। বছর শেষের এই রাতের আনন্দকে আরও রাঙিয়ে দিতে আগামীকাল নগরের বিভিন্ন হোটেল-রেস্তোরাঁয় থাকছে বিশেষ আয়োজন। ‘বুফে ডিনারের’ সঙ্গে সুরের মূর্ছনা।
নগরের চার তারকা হোটেল পেনিনসুলায় থাকছে বিদেশি সংগীত ও ডিজে পার্টি। এই আনন্দযজ্ঞে যোগ দিতে তিন ধরনের প্যাকেজ চালু করেছে কর্তৃপক্ষ। প্রথম প্যাকেজটি একজনের জন্য দুই হাজার ৫০০ টাকা, দ্বিতীয় প্যাকেজটি একজনের জন্য সাত হাজার ৫০০ টাকা ও তৃতীয় প্যাকেজটি দুইজনের জন্য ১০ হাজার টাকা। এসব প্যাকেজের মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে সংগীতের সুরে সুরে বুফে ডিনার, সারা রাত হোটেলে থাকা ও স্পাতে ৩০ শতাংশ ছাড়। নগরের আরেক চার তারকা হোটেল আগ্রাবাদে নয় হাজার ৯৯৯ টাকায় প্রতিজনের জন্য রাখা হয়েছে বুফে ডিনার ও সংগীতানুষ্ঠানের আয়োজন। সন্ধ্যায় ঢাকা থেকে আগত শিল্পীরা সুরে সুরে দর্শক-শ্রোতাদের ভাসিয়ে নিয়ে যাবেন মন হারানোর দেশে। হোটেল আগ্রাবাদের বিক্রয় ও বিপণন ব্যবস্থাপক শাহিন মোহাম্মদ নওশাদ জানালেন, ‘হোটেল আগ্রাবাদের কর্ণফুলী ও ইছামতি হলে একসঙ্গে শুরু হবে নববর্ষের আয়োজন। দর্শকেরা নিজেদের পছন্দ অনুযায়ী যেকোনো একটিতে বসে আয়োজন উপভোগ করতে পারবেন।’
নগরের জিইসি ওয়েলপার্ক রেসিডেন্সে আয়োজন করা হয়েছে নববর্ষের গানের অনুষ্ঠান। সন্ধ্যা সাড়ে সাতটার এই আয়োজনে সংগীত পরিবেশন করবেন চট্টগ্রামের ব্যান্ডদল এবং সংগীতশিল্পী মৌসুমি ও মোস্তাফিজ। রাত ১২টা এক মিনিটে কেক কাটার মাধ্যমে ওয়েলপার্ক রেসিডেন্সে বরণ করে নেওয়া হবে নতুন বছরকে।
হোটেল ওয়েল পার্ক রেসিডেন্সের মহাব্যবস্থাপক মোহাম্মদ শাহাব উদ্দিন বলেন, ‘রুফটফ গার্ডেনে অংশ নেওয়া দর্শনার্থীদের প্রতিজন এক হাজার ৫০০ টাকা ও দুজন দুই হাজার ৮০০ টাকা খরচ করে পেতে পারেন স্পেশাল বুফে ডিনারের সঙ্গে সুরের মূর্ছনায় মেতে থাকার আনন্দ।
আগ্রাবাদে হোটেল অ্যাম্ব্রোসিয়ায় থকাবে বুফে ডিনার ও সংগীতানুষ্ঠান। ডিনারে অংশ নিতে খরচ পড়বে ৭৭৭ টাকা। পতেঙ্গায় কর্ণফুলী পাড়ের রেস্তোরাঁ রিভার ভিউতেও রয়েছে নানা আয়োজন। ৭৭৫ টাকার বুফে ডিনারে অংশ নিতে পারেন যে কেউ। এ ছাড়া বিকেলে থাকছে ওয়েস্টার্ন ক্রুজে কর্ণফুলী ভ্রমণের সুযোগ। এতে খরচ হবে জনপ্রতি এক হাজার টাকা। নগরের ইস্পাহানী মোড়ের পিটস্টপ রেস্তোরাঁ এবার বর্ষশেষ এবং বর্ষশুরু উপলক্ষে বিশেষ বুফে খাবার এবং উপহারের ব্যবস্থা করেছে। রেস্তোরাঁর ব্যবস্থাপক মো. গোলাম রব্বানী জানান, এবার তাঁরা বর্ষশেষ রাতের খাবার হিসেবে থাই, চায়নিজ, ইন্ডিয়ান, বাংলাসহ দেশি-বিদেশি ৫১ রকমের খাবারের আয়োজন করেছেন। বর্ষশুরুর দিন থাকছে সকালের নাশতা এবং দুপুর ও রাতের খাবার। সব মিলিয়ে খাবারের দাম পড়বে জনপ্রতি ৯৫০ টাকা।

No comments

Powered by Blogger.