গাজীপুরে নির্বাচন কমিশনার জাবেদ আলী- উপনির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করা হবে না

নির্বাচন কমিশনার মো. জাবেদ আলী বলেছেন, গাজীপুর-৪ আসনের উপনির্বাচনে কোনো ধরনের নিরাপত্তাঝুঁকির লক্ষণ পাওয়া যায়নি। তাই এখানে সেনাবাহিনী নিযুক্ত করা হবে না।
গতকাল বৃহস্পতিবার বিকেলে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের ভাওয়াল সম্মেলনকক্ষে আইনশৃঙ্খলাবিষয়ক মতবিনিময় সভা শেষে নির্বাচন কমিশনার সাংবাদিকদের এ কথা বলেন।
নির্বাচন কমিশনার জাবেদ আলী বলেন, ভোট গ্রহণে প্রতিবন্ধকতা করার মতো অবস্থা যাতে সৃষ্টি না হয়, সে ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আগাম ব্যবস্থা নিচ্ছে। এ সময় তিনি নির্বাচনের সার্বিক শৃঙ্খলা রক্ষায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের আচরণবিধি মেনে চলার অনুরোধ জানান।
এর আগে নির্বাচন কমিশনার কাপাসিয়া উপজেলা চত্বরে স্থানীয় প্রশাসনের সঙ্গে আইনশৃঙ্খলা পরিস্থিতির বিষয়ে মতবিনিময় করেন।
সেনা মোতায়েনের দাবি: এর আগে স্বতন্ত্র প্রার্থী আফসারউদ্দীন উপনির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানিয়ে গতকাল রিটার্নিং কর্মকর্তার কাছে আবেদন করেন।
লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, ১৬ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে আফসারউদ্দীনের কর্মী বোরহান উদ্দিনের মুঠোফোনে ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দেয় সন্ত্রাসীরা। তাদের ভয়ে তিনি থানায় অভিযোগও করেননি। ওই হুমকির রেকর্ড করা সিডি গতকাল আবেদনের সঙ্গে জমা দেওয়া হয়।
প্রার্থীদের গণসংযোগ: আওয়ামী লীগের দলীয় প্রার্থী সিমিন হোসেন রিমির পক্ষে গতকাল কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারা উপজেলার বিভিন্ন স্থানে ব্যাপক গণসংযোগ ও নির্বাচনী জনসভা করেন। বিকেলে সিংহশ্রী উচ্চবিদ্যালয় মাঠে আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ। সিংহশ্রী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আশরাফ উদ্দিন খানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন প্রার্থী সিমিন হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি সাংসদ আ ক ম মোজাম্মেল হক, সাধারণ সম্পাদক আজমত উল্লাহ খান, কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি ও কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহার হোসেন মোল্লা প্রমুখ।
এ ছাড়া সিমিন হোসেন গতকাল নিজ ইউনিয়ন রায়েদ ইউনিয়নের টানচৌড়াপাড়া, ভূলেশ্বর, বালুচরা মোড়, হাইলজোর ঈদগাহ মাঠ, বেলাশি হানগড়া, রায়েদ, সামাদ মেম্বারের বাড়ি, আবদুল আওয়ালের বাড়িতে গণসংযোগ করেন এবং দলীয় নেতা-কর্মী ও সাধারণ ভোটারদের কাছে দোয়া, সমর্থন ও নৌকার পক্ষে ভোট প্রার্থনা করেন।
স্বতন্ত্র প্রার্থী আফসারউদ্দীন গতকাল বারিষাব ইউনিয়নের ঝর্ণাঘাট, বেলতলী, গিয়াসপুর, বারাব, জলপাইতলা, বীর উজুলী এলাকায় গণসংযোগ করেন এবং টোকবাজারে পথসভা করে ভোটারদের কাছে মোরগ মার্কায় ভোট, দোয়া ও সমর্থন চান।
বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) প্রার্থী আসাদুল্লাহ বাদল ঘাগটিয়া ইউনিয়নের ঘাগটিয়া চালা, মানিকবাজার, কড়িহাতা, আড়ালবাজার, গাওরার বাজারে গণসংযোগ করে কাস্তে মার্কায় ভোট চেয়েছেন। বিকেলে তিনি বলখেলার বাজারে সভা করেন।
গাজীপুর-৪ আসনের ভোট হবে ৩০ সেপ্টেম্বর।

No comments

Powered by Blogger.