চলচ্চিত্র নির্মাতা প্রাচী আর অভিনেত্রী মম

মাহমুদ দিদার নির্মাণ করেছেন একক নাটক ‘ইতি সিনেমা’। এতে একজন নারী চলচ্চিত্র নির্মাতার ভূমিকায় অভিনয় করেছেন রোকেয়া প্রাচী। আর একজন নবীন অভিনেত্রীর চরিত্রে দেখা যাবে জাকিয়া বারী মমকে।
এ নাটেকর অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন- মিতালী দাস, ফারজানা ববি, শামিম ভিস্তি প্রমুখ। শিগগিরই যে কোন একটি চ্যানেলে প্রচার হবে নাটকটি।

নাটকের গল্প সম্পর্কে পরিচালক বলেন ‘পাগলাটে নারী চলচ্চিত্রকার প্রাচী রোশাই উঠতি অভিনেত্রী লীলাকে তার চলচ্চিত্র ‘ফুলবিবি’তে প্রধান চরিত্রে অভিনয় করতে বলে। চরিত্রটি একজন যৌনকর্মীর।

চলচ্চিত্রকার লীলাকে বলে দেহপসারীনী নারীদের সাথে মিশে গিয়ে যেন তাদের সাজগোজ , কথার ঢং , কৌশল , প্রণয় , বিয়ে সম্পর্কে জেনে নেয় - তা  হলেই কেবল সে তার ফিল্মে তাকে নেবে। লীলা একটা যৌনপল্লীতে নারীদের সাথে মিশে যায় । সে ক্রমাগত মিশতে থাকে ।

লীলা সেখানকার মেয়েদের সাজগোজ, দরদাম, খদ্দের , রং ঢং সব নিজের মধ্যে ধারণ করে । যখনি সে ফিরে আসতে চায় সে আর পারেনা । সত্যিকারের যৌনকর্মী ভেবে মাসী তাঁকে আটকে রাখে। সে তীব্র লড়াই করে পালিয়ে আসতে । শেষ পর্যন্ত তাকে বিক্রি করে দেয়া হয়।

শেষ বারের চেষ্টায় যখন সে পালাতে সক্ষম হয় ততক্ষনে সে চলচ্চিত্রকারের একটা সাজানো সেটে প্রবেশ করে । একটা মনিটরে চলা ভিডিও ফুটেজে সে যৌনপল্লীর সমস্ত অভিজ্ঞতা লাইভ ভিডিও আকারে দেখতে পায়। চলচ্চিত্রকার আচমকা উপস্থিত হয়ে বলে, সে লীলার ঘটনাগুলো রিয়েল-লাইফ শ্যুট করেছে এবং তার ‘ফুলবিবি’ সিনেমাটার জন্য এটা একটা নিরীক্ষা।’

No comments

Powered by Blogger.