যশোরে ব্যস্ত সড়ক আটকে গণতন্ত্রমুক্ত দিবস পালিত

গণতন্ত্রমুক্ত দিবস উপলক্ষে গতকাল বৃহস্পতিবার যশোর শহরের ব্যস্ততম দড়াটানা মোড়ে রাস্তা আটকে সমাবেশ করে জেলা বিএনপি। এতে শহরের পাঁচটি সড়কে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়। আটকা পড়ে ফায়ার সার্ভিসের একটি গাড়িসহ অনেক যান।
প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে দড়াটানা মোড়ে অর্ধেক রাস্তা আটকে সমাবেশ করে বিএনপি। পাঁচটার দিকে সমাবেশে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম। এ সময় বিএনপির নেতা-কর্মীদের ভিড়ে যানবাহন চলাচলের পথ আরও সংকুচিত হয়ে পড়ে। ঠিক সেই সময় সদর উপজেলার উপশহর বি ব্লকের আবাসিক এলাকায় একটি বাড়িতে আগুন লাগে। আগুন নেভাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি গাড়ি দড়াটানা মোড়ে গিয়ে আটকা পড়ে।
পুলিশ ও বিএনপির নেতাদের হস্তক্ষেপে প্রায় ২৫ মিনিট পর ওই গাড়ি দড়াটানা মোড় অতিক্রম করতে পারে।
যশোর ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা নুরুল ইসলাম হাওলাদার বলেন, ‘দড়াটানায় যানজট-জনজটের কারণে ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে পৌঁছাতে ২৫ মিনিটের মতো দেরি হয়েছে। ছোটখাটো অগ্নিকাণ্ড বলে তেমন ক্ষতি হয়নি। বড় ধরনের অগ্নিকাণ্ড হলে ব্যাপক ক্ষতি হতে পারত।’
দড়াটানা মোড়ে সমাবেশ করায় শহরের পাঁচটি সড়কে ব্যাপক যানজট দেখা গেছে। সড়কগুলো হলো: হাসপাতাল সড়ক, গরীব শাহ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, হাজী মুহম্মদ মহসীন ও গাড়িখানা। বিকেল তিনটা থেকে এসব সড়কে যানজট দেখা যায়।
ব্যস্ত রাস্তায় সমাবেশের জন্য প্রশাসনের অনুমতি ছিল কি না জানতে চাইলে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ সাবেরুল হক বলেন, ‘দড়াটানায় সমাবেশ করতে কোনো দল কখনোই অনুমতি নেয় না। আমরাও নিইনি।’
সমাবেশে হাজার পাঁচেক লোক উপস্থিত ছিল বলে সাবেরুল জানিয়েছেন।

No comments

Powered by Blogger.