ধৈর্যের সঙ্গে জামায়াতের অপতৎপরতা রুখতে হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানবতাবিরোধী অপরাধের বিচার বাধাগ্রস্ত করতে একটি মহল মাঠে নেমেছে। বিশেষ করে জামায়াত-শিবির পরিকল্পিতভাবে পুলিশ বাহিনীর ওপর হামলা চালাচ্ছে। পুলিশ বাহিনীর সদস্যদের ধৈর্য ও সাহসের সঙ্গে তাদের এই অপতৎপরতা রুখতে হবে।
গতকাল বৃহস্পতিবার রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমির শতবর্ষ পূর্তি উপলক্ষে তিন দিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন। এ সময় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হাসান মাহমুদ খন্দকার ও পুলিশ একাডেমির অধ্যক্ষ নাইম আহমেদ মঞ্চে উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রী বলেন, জনগণের জানমালের নিরাপত্তা বিধানে পুলিশ বাহিনীকে আরও সচেষ্ট হতে হবে। তিনি চারদলীয় জোট সরকারের লুটপাট, নৈরাজ্য, ২১ আগস্টের গ্রেনেড হামলা, বাংলা ভাই সৃষ্টির মাধ্যমে মানবাধিকার লঙ্ঘনের অচলাবস্থা থেকে দেশকে এগিয়ে নেওয়ার উদাহরণ তুলে ধরে বলেন, এখন বিশ্বমন্দা সত্ত্বেও দেশে খাদ্যপণ্যের দাম সহনীয় রয়েছে।
প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য তাঁর সরকার প্রথমবারের মতো পুলিশ বাহিনীকে ‘স্বাধীনতা পুরস্কার, ২০১১’ দিয়েছে।
শেখ হাসিনা জাতিসংঘের শান্তি মিশনে পুলিশের ভূমিকার প্রশংসা করে বলেন, বাংলাদেশ বর্তমানে শান্তি মিশনে পুলিশ পাঠানোর ক্ষেত্রে শীর্ষ দেশ। ঐতিহ্যবাহী এই প্রতিষ্ঠানের পটভূমি তুলে ধরে তিনি বলেন, তাঁর সরকার এই উপমহাদেশের অন্যতম প্রাচীন প্রশিক্ষণ প্রতিষ্ঠান সারদা পুলিশ একাডেমিকে সর্বোৎকৃষ্ট প্রতিষ্ঠানে পরিণত করতে চায়।
প্রধানমন্ত্রীকে পুলিশের একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে। তিনি সালাম গ্রহণ করেন এবং একটি খোলা জিপে চড়ে গার্ড পরিদর্শন করেন। অনুষ্ঠানে মন্ত্রী, সাংসদ, ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা এবং বাংলাদেশ পুলিশের বর্তমান ও সাবেক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.