এক নাটকে মীরাক্কেলের তারা তিন

মিরাক্কেলের জামিল, সজল ও ইসতিয়াক এরই মধ্যে রসিক হিসেবে নিজেদের প্রমাণ করেছেন দেশ বিদেশে। সেদিন এক শুটিং স্পটে ইসতিয়াকে দেখে মুহুর্তেই তার ভক্ত হয়ে গিয়েছিলেন মনিরা মিঠু, জয় রাজ, প্রাণ রায় ও সাজ্জাদ। শুটিং স্পটেই বসে যায় কৌতুক আসর।
এখন প্রায় নাটকের শুটিংয়ে দেখা মেলে তাদের।

মিরাক্কেলের এই তিন শিল্পী এখন অভিনয়ও শুরু করেছেন নিয়মিত। নির্মাতারা তাদেরকে বিভিন্ন নাটকে নিচ্ছেন। তেমনি নতুন একটি নাটকে অভিনয় করলেন এ তিন কৌতুক শিল্পী।

‘শুঁটকি স্যুপ ! বেগুন জুস !!’ নামে একটি নাটকে অভিনয় করেছেন তারা। রাজু সিদ্দিকের রচনায় নাটকটি পরিচালনা করেছেন অনন্য ইমন। এ নাটকের নায়িকা চরিত্রে দেখা যাবে সাদিয়া জাহান প্রভাকে। অন্য দুটি চরিত্রে অভিনয় করেছেন নজরুল ও জেবিন।

নাটকটির গল্প প্রসঙ্গে নির্মাতা বাংলানিউজকে বলেন ‘দুই বন্ধু, একজন শেফ আরেকজন ফ্যাশন ডিজাইনার। নতুন বাসায় ভাড়া ওঠে। তাদের বাড়িওলার মাথা গরম। যখন-তখন যাকে-তাকে কান ধরে উঠবোস করায়। বাড়িওলাকে ছোটবেলায় স্কুলের স্যার একদিন পাঁচশো বার কান ধরে উঠবোস করিয়ে ছিলেন, সেই থেকে তার মাথা গরম। বাড়িওলার সাথে থাকে এশা ম্যাডাম। এ বাসায় ওঠার পরই শেফ ও ফ্যাশন ডিজাইনার এশা ম্যাডামের প্রেমে পড়ে যায়।

বাড়িওলার ম্যানেজার অর্থের বিনিময়ে তাদেরকে সহায়তা করে। কিন্তু এক সময় জানা যায় এশা ম্যাডাম, মাথা গরম বাড়িওলার স্ত্রী। এ নিয়েই নাটকের গল্প। শিশুদেরকে কখনো শারীরিক বা মানসিক নির্যাতন করা উচিত না এবং অসৎ পথে উপার্জিত অর্থ কখনো থাকে না। হাস্যরসের মাধ্যমে এ কথাই এ নাটকের মাধ্যমে সবাইকে মনে করিয়ে দিতে চাই।’

শিগগিরই নাটকটি যে কোন একটি চ্যানেলে প্রচার হবে বলে জানান পরিচালক। সম্প্রতি ঢাকার বিভিন্ন জায়গায় নাটকটির শুটিং হয়েছে।

No comments

Powered by Blogger.