সড়ক অবরোধের সমালোচনায় প্রধানমন্ত্রী- বিরোধী দল বেগম রোকেয়ার প্রতি অশ্রদ্ধা দেখিয়েছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেগম রোকেয়া দিবসে দেশব্যাপী সড়ক অবরোধ কর্মসূচি পালনের জন্য বিরোধী দলের তীব্র সমালোচনা করে বলেছেন, এই কর্মসূচির মাধ্যমে বিরোধী দল উপমহাদেশের নারী জাগরণের অগ্রদূতের প্রতি চরম অশ্রদ্ধা প্রদর্শন করেছেন।
গতকাল রোববার ওসমানী মিলনায়তনে নারী ও শিশুবিষয়ক মন্ত্রণালয় আয়োজিত বেগম রোকেয়া পদক-২০১২ হস্তান্তরকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন। মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শিরীন শারমিন চৌধুরী এতে সভাপতিত্ব করেন। খবর বাসসের।
প্রধানমন্ত্রী বলেন, ‘বিএনপি ও জামায়াত-শিবির যুদ্ধাপরাধীদের রক্ষা করতে বেগম রোকেয়া দিবসে সড়ক অবরোধ কর্মসূচি পালন করে নারী জাগরণের অগ্রদূতের প্রতি চরম অশ্রদ্ধা প্রদর্শন করেছে। এ জন্য বেগম রোকেয়া দিবসে যারা কর্মসূচি দিয়েছে, তাদের প্রতি ঘৃণা জানাতে দেশের নারী সমাজের প্রতি আহ্বান জানাই।’
নারী অধিকার প্রতিষ্ঠা ও আর্থ-সামাজিক উন্নয়নে অবদানের জন্য এবার মাহফুজা খানম ও সৈয়দ জেবুন্নেসা হককে বেগম রোকেয়া পদক দেওয়া হয়।
প্রধানমন্ত্রী বলেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ দলের সিরিজ জয়ের পরদিন সড়ক অবরোধ কর্মসূচি দিয়ে বিজয় উৎসব করতে বাধা দেওয়া হয়েছে। এই কর্মসূচি দিয়ে তারা রাস্তায় ভাঙচুর ও গাড়ি জ্বালাও-পোড়াও করেছে। তারা বিজয়ের এই মাসে বাংলাদেশের জয় মেনে নিতে পারেনি।
শেখ হাসিনা প্রশ্ন করেন, স্বাধীনতার পরাজিত শক্তির পৃষ্ঠপোষকতা বা যুদ্ধাপরাধীদের রক্ষার আন্দোলনের নামে তারা আসলে কী চায়?
প্রধানমন্ত্রী যুদ্ধাপরাধীদের বিচারে তাঁর সরকারের দৃঢ় অঙ্গীকার পুনর্ব্যক্ত করে বলেন, ‘আমরা মানবতাবিরোধী হিংস্র অপরাধের জন্য যুদ্ধাপরাধীদের বিচার শুরু করেছি এবং আমরা অবশ্যই এই বিচার সম্পন্ন করব।’
প্রধানমন্ত্রী নারীর ন্যায্য অধিকার প্রতিষ্ঠা এবং তাদের প্রতি সব বৈষম্য অবসানে তাঁর সরকারের দৃঢ় অঙ্গীকার পুনর্ব্যক্ত করে নারী উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারি ব্যক্তি ও প্রতিষ্ঠানকে আরও এগিয়ে আসার আহ্বান জানান।
পরে শেখ হাসিনা বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

No comments

Powered by Blogger.