ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ অনিয়মের অভিযোগ অধ্যক্ষের বিরুদ্ধে

রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মঞ্জু আরা বেগমের বিরুদ্ধে ভর্তিসহ বিভিন্ন ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ করেছে ‘ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ অভিভাবক ফোরাম’ নামের একটি সংগঠন।
গতকাল বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে ফোরামের নেতারা এই অভিযোগ করেন। লিখিত বক্তব্যে ফোরামের সভাপতি মোশারফ হোসেন বলেন, গতবার প্রথম শ্রেণীতে এক হাজার ৪০০ আসন ছিল। কিন্তু ভর্তি করা হয়েছে এক হাজার ৭৫০ জন ছাত্রী। তাহলে এই অতিরিক্ত সাড়ে ৩০০ ছাত্রী কোন পথে ভর্তি করা হলো? এদের নিয়ে ভর্তি-বাণিজ্য করেছেন অধ্যক্ষ। সরকারের নির্দেশ অমান্য করে এ বছর ভর্তি বাবদ অবৈধভাবে প্রায় ৬৯ লাখ টাকা আদায় করেছেন, অসচ্ছল অভিভাবকদের পকেট কেটেছেন। এখনো টাকা ফেরত দেননি। এ জন্য অধ্যক্ষের এমপিও স্থগিত করা হয়েছে। এ ছাড়া বিভিন্ন ধরনের অভিযোগ করা হয় তাঁর বিরুদ্ধে।
সংবাদ সম্মেলনে বলা হয়, ফোরামের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে ছাত্রী ভর্তির জন্য চাপ এবং অধ্যক্ষসহ শিক্ষকদের হুমকি দেওয়ার যে অভিযোগ করা হয়েছে, তা মিথ্যা। প্রকৃত সত্য হলো, অধ্যক্ষ তাঁদের ডেকে নিয়ে যান ভর্তিসংক্রান্ত বিষয়ে আলোচনা করার জন্য। সেখানে বোন কোটা শতভাগ করার দাবি জানানো হয়। একজন ছাত্রী পড়লে তাঁর বোনকে ভর্তিতে অগ্রাধিকার দেওয়ার বিষয়টিকে তাঁরা মানবিক দাবি হিসেবে উল্লেখ করেন।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ফোরামের সাধারণ সম্পাদক আবদুর রহিমসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।
তবে অভিযোগের বিষয়ে অধ্যক্ষ মঞ্জু আরা বেগম প্রথম আলোকে বলেন, ‘যদি দুর্নীতি করে থাকি, তাহলে তাঁরা প্রমাণ দিক। আর এক বছর পরে এসে কেন তাঁরা এই অভিযোগ করছেন। আগে তো তাঁরা কিছু বলেননি। আসলে এসব অভিযোগ মিথ্যা। আর পরিচালনা কমিটির সিদ্ধান্ত ছাড়া অধ্যক্ষের একার পক্ষে কোনো সিদ্ধান্ত নেওয়া সম্ভব নয়।’

No comments

Powered by Blogger.