রেলের এনামুলের বিরুদ্ধে মামলা দুদকের

সম্পদের তথ্য গোপন করায় বাংলাদেশ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ঢাকা বিভাগের বরখাস্ত হওয়া কমান্ড্যান্ট এনামুল হকের বিরুদ্ধে গতকাল বুধবার মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রাজধানীর রমনা থানায় মামলাটি করেন দুদকের উপসহকারী পরিচালক মনিরুল ইসলাম।
মামলার এজাহারে বলা হয়েছে, গত ৩ জুন এনামুল হক কমিশনে যে সম্পদ বিবরণী দাখিল করেছেন, তাতে মিথ্যা তথ্য দেওয়া হয়েছে। তিনি ৫৬ লাখ ১৫ হাজার ৮০ টাকা জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসংগতিপূর্ণ সম্পদ অর্জন করেছেন। ওই সম্পদ নিজের দখলে রেখে তিনি দুদক আইনে শাস্তিযোগ্য অপরাধ করেছেন। পাশাপাশি মামলায় এনামুলের বিরুদ্ধে রেলওয়ের নিয়োগ কেলেঙ্কারিতে সম্পৃক্ততার অভিযোগও আনা হয়েছে।
গত ৯ এপ্রিল রাতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদর দপ্তরে ৭০ লাখ টাকাসহ আটক হওয়া গাড়িতে এনামুলও ছিলেন। রেলের নিয়োগ কেলেঙ্কারিতে সম্পৃক্ততা ও সরকারি চাকরির বিধি লঙ্ঘন করায় তাঁকে এর আগেই সাময়িক বরখাস্ত করা হয়েছে।
অর্থ আত্মসাতের দায়ে ব্যবসায়ী গ্রেপ্তার: অগ্রণী ব্যাংকের বিভিন্ন শাখা থেকে জালিয়াতির মাধ্যমে ২৭ লাখ ৩৪ হাজার টাকা তোলার দায়ে মাহবুবুর রহমান নামের এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে দুদক। গতকাল বুধবার অগ্রণী ব্যাংকের শাহবাগ জাদুঘর শাখায় জালিয়াতির আশ্রয় নিয়ে এক লাখ ৩২ হাজার টাকা তুলতে গেলে তাঁকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

No comments

Powered by Blogger.