কার্গোর ধাক্কায় ভেঙে পড়ল সেতু

পিরোজপুরের মঠবাড়িয়া পৌর শহরের হাসপাতালসংলগ্ন দক্ষিণ বন্দর খালের ওপর নির্মিত লোহার সেতুটি বালুবাহী একটি কার্গোর ধাক্কায় গত মঙ্গলবার রাতে ভেঙে গেছে।
খবর পেয়ে মঠবাড়িয়া থানার পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে গিয়ে ছয় ঘণ্টা চেষ্টা চালিয়ে সেতুর ভেঙে পড়া অংশ সরিয়ে কার্গোটি উদ্ধার করেন।
প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত আটটার দিকে এমভি শামীম নামের বালুবাহী কার্গোটি হাসপাতালসংলগ্ন সেতুর লোহার ভিমের সঙ্গে আটকে যায়। কার্গোর কর্মচারীরা সেতুটির লোহার ভিম কেটে এটি মুক্ত করার চেষ্টা করছিলেন। রাত নয়টার দিকে সেতুর মধ্যের অংশ কার্গোর ওপর ভেঙে পড়ে।
প্রত্যক্ষদর্শী আবদুল কুদ্দুস মৃধা (৬০) বলেন, ভাটার সময় উজানে চলায় কার্গোটি নিয়ন্ত্রণ হারিয়ে সেতুর লোহার ভিমের মধ্যে আটকে যায়। কার্গোর সুকানির (চালক) ভুলে এ দুর্ঘটনা ঘটেছে। সুকানি আবদুল কাদের বলেন, রাত আটটার দিতে সেতু পার হওয়ায় সময় ডান পাশে একটি ট্রলারকে সাইড দিতে গিয়ে কার্গোটি সেতুর লোহার ভিমের সঙ্গে আটকে যায়। পরে ভিম কেটে একে মুক্ত করতে গিয়ে সেতুটি ভেঙে পড়ে। তবে কেউ হতাহত হয়নি।
মঠবাড়িয়া পৌরসভার সাবেক কাউন্সিলর হেমায়েত উদ্দিন বলেন, ১০ হাজার মানুষ উপজেলা সদরের সঙ্গে যোগাযোগের জন্য হাসপাতাল সেতুর ওপর নির্ভরশীল। এটি ভেঙে যাওয়ায় স্থানীয় ব্যক্তিদের উদ্যোগে মানুষ পারাপারে খেয়ার ব্যবস্থা করা হয়েছে। জনস্বার্থে সেতুটি নির্মাণে জরুরি উদ্যোগ নেওয়া উচিত।
মঠবাড়িয়া পৌরসভার নির্বাহী প্রকৌশলী আবদুস সালেক বলেন, মঠবাড়িয়া পৌরসভার অর্থায়নে ১২ বছর আগে সেতুটি নির্মাণ করা হয়। মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম এ যাহিদ জানান, কার্গোটি আটক করা হয়েছে।

No comments

Powered by Blogger.