পৃথিবী ধ্বংসের গুজব ছড়ানোর অভিযোগে চীনে আটক ৫০০

২১ ডিসেম্বর (আগামীকাল শুক্রবার) পৃথিবী ধ্বংস যেতে পারে- এমন গুজব ছড়ানোর অভিযোগে চীনের একটি ধর্মীয় গোষ্ঠীর প্রায় ৫০০ লোককে আটক করেছে পুলিশ। রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সিনহুয়া গত মঙ্গলবার এ তথ্য জানায়।
'অলমাইটি গড ক্রিশ্চিয়ান গ্রুপ' নামে খ্রিস্টান ধর্মের একটি গোঁড়া গোষ্ঠী মায়া সভ্যতার ধ্যান-ধারণায় বিশ্বাসী। মায়া বিশ্বাসমতে, আগামী ২১ ডিসেম্বর তাদের দীর্ঘ পাঁচ হাজার এক শ পঁচিশ বছরের দিনপঞ্জি শেষ হবে। আর এর সঙ্গে সঙ্গে পৃথিবীর বিনাশ ঘটবে। চীনের অলমাইটি গড ক্রিশ্চিয়ান গ্রুপও বিশ্বাস করে ২১ ডিসেম্বরেই পৃথিবী ধ্বংস হবে।
ওই গোষ্ঠীর বিরুদ্ধে অভিযোগ রয়েছে, তারা খ্রিস্টান সম্প্রদায়কে অপহরণ করে শাস্তি দিচ্ছে এবং জোরপূর্বক ধর্মান্তরিত করছে। তারা প্রচার করছে যিশু খ্রিস্ট নারীরূপ নিয়ে মধ্যচীনে অবতরণ করেছেন। পুলিশ এই বিষয়ক লিফলেট, ভিডিও ডিস্ক, বইপুস্তক ও ধর্মীয় গ্রন্থ জব্দ করেছে।
দেশের সমৃদ্ধশীল পূর্ব উপকূল থেকে অপেক্ষাকৃত কম উন্নত পশ্চিম চীন পর্যন্ত আটটি প্রদেশ ও অঞ্চল থেকে অলমাইটি গড ক্রিশ্চিয়ান গ্রুপের প্রায় ৫০০ সদস্যকে আটক করেছে পুলিশ।
দেশটির সংবাদ মাধ্যম সিনহুয়া জানায়, গোঁড়া ধর্মীয় গোষ্ঠীর সদস্যরা মায়া সভ্যতার বিশ্বাসের পক্ষে প্রচারণা চালাচ্ছে। তাদের বিশ্বাস, ২১ তারিখ থেকে শুরু করে তিন দিন পর্যন্ত সূর্য আলো ছড়াতে পারবে না, বিদ্যুৎশক্তিরও কার্যক্ষমতা হারাবে। পুলিশের অভিযোগ, এই গুজবেই কান দিয়েছেন দেশটির মধ্যাঞ্চলীয় হুনান প্রদেশের এক ব্যক্তি। এতে প্রভাবিত হয়ে সম্প্রতি তিনি একটি স্কুলের ২৩ শিশুকে হত্যা করে। পুলিশ জানায়, এই গোষ্ঠিটি তার অনুসারীদের চীনা ঐতিহ্য লাল ড্রাগনকেও বিলুপ্ত করার আহ্বান জানায়। চীনের কমুনিস্ট পার্টির প্রতীক এ লাল ড্রাগন। একই সঙ্গে সর্বশক্তিমান স্রস্টার নির্দেশ মোতাবেক একটি রাষ্ট্র প্রতিষ্ঠারও আহ্বান জানায় তারা। গত সপ্তাহে বিভিন্ন প্রদেশে পুলিশের সঙ্গে সংঘর্ষও হয় অলমাইটি গডের অনুসারীদের। সূত্র : জিনিউজ, বিবিসি।

No comments

Powered by Blogger.