সোনাক্ষির সাধ by অনন্য রেজা করিম

দের ছবি মানেই স্পেশাল কিছু। আর ঈদের ছবির ব্যবসা-বাণিজ্যও হয় অন্য সময়ের চেয়ে আলাদা। ভারতে দিওয়ালি, দুর্গাপূজা উৎসবের মতো দুই ঈদ উৎসবেও উল্লেখযোগ্য বলিউড সিনেমা মুক্তি পায়। ঈদের ছবির তারকা হতে মুখিয়ে থাকেন বেশির ভাগ অভিনেতা-অভিনেত্রীই।

সোনাক্ষি সিনহারও অবস্থা হয়েছে তাই। এ পর্যন্ত তাঁর অভিনীত মাত্র একটি ছবি 'দাবাঙ' মুক্তি পেয়েছে। সেটি ব্লকবাস্টার ব্যবসা করেছে। 'দাবাঙ' মুক্তি পেয়েছিল ঈদের উৎসবে। সেই থেকে ঈদের ছবি সোনাক্ষির জন্য পয়মন্ত হিসেবে বিবেচিত হচ্ছে। এ কারণেই তিনি চাইছেন এ বছর ঈদ উৎসবে তাঁর অভিনীত একটি ছবি মুক্তি পাক। এ বছর সোনাক্ষি অভিনীত 'রাওডি রাঠোর', 'দাবাঙ-টু', 'জোকার', 'লুটেরা' প্রভৃতি ছবি মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। এর মধ্যে নিজের অভিনীত 'লুটেরা' ছবিটি আগামী রোজার ঈদে মুক্তি দেওয়ার ব্যবস্থা করতে ছবির নির্মাতা গোষ্ঠী বালাজি মোশন পিকচার্সকে বিশেষভাবে অনুরোধ করেছিলেন 'দাবাঙ গার্ল'।
কিন্তু রোজার ঈদে এবার মুক্তির জন্য আগে থেকেই প্রস্তুতি নিচ্ছে সালমান খান অভিনীত 'এক থা টাইগার' ছবিটি। আগামী রোজার ঈদে সাল্লু ভাই 'এক থা টাইগার' নিয়ে দর্শকদের সামনে হাজির হবেন জানার পর সোনাক্ষি চাইছেন না একই সময়ে তাঁর আবিষ্কর্তা-গাইড হিসেবে বিবেচিত মানুষটির সঙ্গে মুখোমুখি যুদ্ধে লিপ্ত হতে। ঈদ উৎসবে সালমান খানের সঙ্গে নিজের অভিনীত ছবি নিয়ে প্রতিযোগিতায় নামতে না চাইলেও 'লুটেরা' ছবির নির্মাতা গোষ্ঠী বালাজি মোশন পিকচার্স ও ফ্যান্টম শেষ পর্যন্ত একটি সমাধানে পেঁৗছেছেন। তাঁরা 'লুটেরা' ছবিটি রোজার ঈদের বদলে কোরবানির ঈদে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এ বছরের ২৬ অক্টোবর মুক্তি পাবে 'লুটেরা'। এর মাধ্যমে ঈদে নিজের অভিনীত ছবি মুক্তির সাধ পূরণ হবে সোনাক্ষির। এ জন্য সালমান খানের সঙ্গে একই সময়ে নিজের অভিনীত ছবি নিয়ে মুখোমুখি প্রতিযোগিতায়ও লিপ্ত হতে হবে না তাঁকে। ১৯৫০ সালের পটভূমিকায় একটি ক্ল্যাসিক লাভ স্টোরি নিয়ে আবর্তিত 'লুটেরা' ছবিটি পরিচালনা করছেন 'উড়ান' খ্যাত নির্মাতা বিক্রমাদিত্য মাতওয়ানি। এ ছবিতে সোনাক্ষি সিনহার বিপরীতে অভিনয় করছেন রণবীর সিং। সম্প্রতি 'লুটেরা' ছবিটির শুটিং শুরু হয়েছে। এ বছরের কোরবানির ঈদ আসতে অনেকটা সময় বাকি রয়েছে। এর মধ্যেই ছবির পুরো কাজ শেষ হয়ে মুক্তির জন্য প্রস্তুত হয়ে যাবে, আশা করা যায়।

No comments

Powered by Blogger.