চেয়ারম্যানের ওপর হামলার প্রতিবাদ-ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দেড় ঘণ্টা যান চলাচল বন্ধ

মুন্সিগঞ্জের বাউশিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও যুবদল নেতা আবদুল মান্নানের ওপর হামলার প্রতিবাদে গতকাল সোমবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে স্থানীয় জনতা। প্রায় দেড় ঘণ্টা অবরোধে যান চলাচল বন্ধ হয়ে সৃষ্টি হয় দীর্ঘ যানজটের। এদিকে, হামলায় জড়িত থাকার অভিযোগে এজাহারভুক্ত আসামি শাহাদতকে (১৯) গ্রেপ্তার করেছে পুলিশ। ভবেরচর বাজার এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল সকাল পৌনে ১০টায় গজারিয়া উপজেলার বাউশিয়া ইউপির সাবেক চেয়ারম্যান জালাল উদ্দিন সরকারের সভাপতিত্বে মধ্য বাউশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে দুপুর সাড়ে ১২টায় শত শত এলাকাবাসী পুলিশের বাধা উপেক্ষা করে বিক্ষোভ মিছিল নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দড়ি বাউশিয়া ও ভবেরচর এলাকায় অবরোধ সৃষ্টি করে। দেড় ঘণ্টা ধরে অবরোধ ও বিক্ষোভ মিছিলে মহাসড়কের উভয় দিকে প্রায় ৩০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। বেলা দুইটার দিকে প্রশাসনের পক্ষ থেকে আসামিদের গ্রেপ্তারের নিশ্চয়তা দিলে মিছিলকারীরা মহাসড়ক ছেড়ে চলে যায়। এতে ধীরে ধীরে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
প্রসঙ্গত, গত রোববার সন্ধ্যায় বাউশিয়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবদলের আহ্বায়ক মো. আবদুল মান্নান পাঁচ-ছয়জন সঙ্গীসহ উপজেলা সদর থেকে বাড়িতে ফেরার পথে ভবেরচর ইউনিয়ন পরিষদ ভবনের সামনে হামলার শিকার হন। এ সময় হামলাকারীরা তাঁর গাড়ি ভাঙচুর করে। এ বিষয়ে চেয়ারম্যান বাদী হয়ে উপজেলা যুবলীগের কার্যকরী কমিটির সদস্য নাসির উদ্দিনসহ যুবলীগ-ছাত্রলীগের নয় কর্মীর বিরুদ্ধে গজারিয়া থানায় মামলা করেন।
নাসির উদ্দিন জানান, জমি বেচাকেনা নিয়ে পূর্বশত্রুতার জের ধরে কে বা কারা চেয়ারম্যানের গাড়ির কাচ ভাঙচুর করেছে তা তিনি জানেন না। ঘটনাস্থল তাঁর বাড়ির পাশে হওয়ার কারণে তাঁকেসহ ছাত্রলীগের কয়েকজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে তিনি শুনেছেন।

No comments

Powered by Blogger.