কাস্টমসের উচ্চ পর্যায়ে রদবদল ও পদন্নোতি

কাস্টমস বিভাগে উচ্চ পর্যায়ে বড় ধরনের রদবদল ও একই সঙ্গে পদোন্নতি দেওয়া হয়েছে। গতকাল বিকেলে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ১১ কমিশনারকে বদলি ও ৭ কর্মকর্তাকে কমিশনার পদে চলতি দায়িত্বে পদোন্নতি দিয়ে তাদের দফতর বণ্টন করেছে।কমিশনার পদমর্যদার যেসব কর্মকর্তাকে বদলি করা হয়েছে তারা হলেন_ হাফিজুর রহমান ঢাকা বন্ড কমিশনারেট, সৈয়দ গোলাম কিবরিয়া চট্টগ্রাম নবগঠিত ভ্যাট কমিশনারেট, ড. মারুফুল ইসলাম চট্টগ্রাম কাস্টম হাউস, মাসুদ সাদিক রাজশাহী ভ্যাট কমিশনারেট, শাহরিয়ার মোল্লা নবগঠিত ঢাকা পশ্চিম ভ্যাট কমিশনারেট, রেজাউল হাসান আপিলাত ট্রাইব্যুনালের সদস্য,


মার্গুব মোর্শেদ বেনাপোল কাস্টম হাউস, লৎফর রহমান ডিজি মূসক নিরীক্ষা ও তদন্ত অধিদফতর, সাইফুল ইসলাম ঢাকা উত্তর ভ্যাট কমিশনারেট, মান্নান সিকদার কমিশনার আপিলাত ও জামাল হোসেন চট্টগ্রাম আপিল কমিশনারেট। এদের মধ্যে কয়েক কর্মকর্তাকে নতুন দায়িত্বের পাশাপাশি অতিরিক্ত দায়িত্বও দেওয়া হয়েছে। মাসুদ সাদিক রাজশাহী ভ্যাট কমিশনারেটের পাশাপাশি নবগঠিত রংপুর অফিসের দায়িত্বও পালন করবেন। মার্গুব মোর্শেদ বেনাপল কাস্টম হাউসের পাশাপাশি যশোর ভ্যাট কমিশনারেটের অতিরিক্ত এবং জামাল হোসেন চট্টগ্রাম ট্রেনিং একাডেমীর মহাপরিচালক হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করবেন।
পদোন্নতি : গতকাল আরেক আদেশে এনবিআর ৭ কর্মকর্তাকে চলতি দায়িত্ব দিয়ে অতিরিক্ত কমিশনার থেকে কমিশনার পদে পদোন্নতি দিয়েছে। একই সঙ্গে তাদের কর্মস্থল বণ্টন করা হয়েছে।
পদোন্নতি প্রাপ্ত কর্মকর্তা হচ্ছেন_ জাকিয়া সুলতানা ঢাকা কাস্টম হাউস কমিশনার, ফৌজিয়া বেগম নবগঠিত ঢাকা পূর্ব ভ্যাট কশিনারেট, মজিুবর রহমান নবগঠিত কুমিল্লা ভ্যাট কমিশারেট, ড. সহিদুল ইসলাম মহাপরিচালক শুল্ক প্রত্যর্পণ অধিদফতর (ডেডো), হুসেন আহমেদ সিলেট কমিশনারেট, এসএম হুমায়ন কবির মংলা কাস্টম হাউস ও অতিরিক্ত দায়িত্ব হিসেবে খুলনা ভ্যাট কমিশনারেট ও একেএম নরুজ্জামান নবগঠিত কমলাপুর আইসিডি কমিশনারেট।

No comments

Powered by Blogger.