বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক পদে তিনজনের পদোন্নতি

বাংলাদেশ ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক এএফএম আসাদুজ্জামান, এসএম রবিউল হাসান এবং মো. মাসুদ বিশ্বাসকে গতকাল মহাব্যবস্থাপক পদে পদোন্নতি দেয়া হয়েছে। গতকাল বাংলাদেশ ব্যাংক থেকে এ তথ্য জানানো হয়েছে। এএফএম আসাদুজ্জামানকে ব্যাংকের ‘গভর্নর সচিবালয়’-এর দায়িত্বে বহাল রাখা হয়েছে। তিনি ১৯৮৩ সালে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। কর্মজীবনে জনসংযোগ ও প্রকাশনা বিভাগ এবং গভর্নর সচিবালয়ের প্রটোকল ও জনসংযোগের দায়িত্ব পালন করেন। তিনি কর্মজীবনে জার্মানি, থাইল্যান্ড ইত্যাদি দেশ পরিভ্রমণ করেন।


তিনি মুন্সীগঞ্জ জেলার লৌহজং থানার কলমা গ্রামে ১৯৫৬ সালের ৩১ ডিসেম্বর এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা মরহুম মো. আবদুল হালিম পাঠান, মা মোসাম্মত্ ছায়েরা বেগম। আসাদুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএ (অনার্স), এমএ এবং এলএলবি সম্পন্ন করেন।
এসএম রবিউল হাসান ১৯৮৮ সালে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। এর আগে তিনি ব্যাংকিং তদারকি বিভাগ, ব্যাংকিং রেগুলেশন ও পলিসি বিভাগ, মানবসম্পদ উন্নয়ন বিভাগ, অফ সাইট সুপারভিশন এবং বাংলাদেশ ব্যাংকের সিলেট ও বগুড়া শাখায় দায়িত্ব পালন করেন। মো. মাসুদ বিশ্বাসকে মহাব্যবস্থাপক হিসেবে মানবসম্পদ উন্নয়ন বিভাগে দায়িত্ব দেয়া হয়েছে। এর আগে তিনি ব্যাংকিং রেগুলেশন ও পলিসি বিভাগ, ডিপোজিট অ্যাকাউন্ট বিভাগ, বৈদেশিক মুদ্রার রিজার্ভ ও নীতি বিভাগ, কৃষিঋণ ও স্পেশাল প্রোগ্রাম বিভাগ এবং বাংলাদেশ ব্যাংকের চট্টগ্রাম ও বগুড়া শাখায় দায়িত্ব পালন করেন। তিনি ১৯৮৮ সালে বাংলাদেশ ব্যাংকে অ্যাসিসট্যান্ট ডাইরেক্টর হিসেবে যোগদান করেন। বিজ্ঞপ্তি

No comments

Powered by Blogger.