শোক-আবদুল করিম

কুমিল্লার চৌদ্দগ্রাম পৌরসভার শ্রীপুর গ্রামের অধিবাসী, বিশিষ্ট সমাজসেবক ও সাংবাদিক আবদুল করিম (৯৪) গত ১২ অক্টোবর ভোরে ঢাকায় সেন্ট্রাল হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি...রাজিউন)। একই দিন বাদ আসর চৌদ্দগ্রাম কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়। তিনি চৌদ্দগ্রাম গার্লস স্কুল অ্যান্ড কলেজ, চৌদ্দগ্রাম পাইলট হাই স্কুল, আলহাজ এম এ করিম প্রাথমিক বিদ্যালয়, চৌদ্দগ্রাম কেন্দ্রীয় জামে মসজিদ এবং কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা। তিনি সারা জীবনই জনহিতকর কর্ম


কাণ্ডে নিজেকে সম্পৃক্ত রেখেছিলেন। তিনি এক ছেলে, সাত মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সংবাদ বিজ্ঞপ্তি।
আলমগীর জলিলপ্রখ্যাত লোকগবেষক, শিশুসাহিত্যিক ও সাবেক উপপরিচালক (বাংলা একাডেমী) অধ্যাপক আলমগীর জলিল গত সোমবার রাতে রাজধানীর স্কয়ার হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি...রাজিউন)। তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর। গত মঙ্গলবার তাঁর প্রথম জানাজা ধানমণ্ডির ১৫ নম্বর ঈদগাহমাঠ মসজিদে, দ্বিতীয় জানাজা বাংলা একাডেমী প্রাঙ্গণে ও তৃতীয় জানাজা মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থান মসজিদে অনুষ্ঠিত হয়। এরপর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি।
নুরজাহান বিবি
গাইবান্ধার ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের নেতা সাবেক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক গোলাম মোস্তফার মা ও দৈনিক ভোরের কাগজের ফুলছড়ি প্রতিনিধি শাহ আলম যাদুর নানিশাশুড়ি নুরজাহান বিবি (৯৯) গত মঙ্গলবার রাতে বার্ধক্যজনিত কারণে ঢাকার শাহজাহানপুরে তাঁর ছোট ছেলের বাড়িতে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি...রাজিউন)। গতকাল বাদ জোহর ফুলছড়ি শহীদ মিনার জামে মসজিদ চত্বরে জানাজা শেষে তাঁর লাশ দাফন করা হয়। গাইবান্ধা প্রতিনিধি।
কাজী মাজেদুর রহমান
গত ১৫ অক্টোবর কাজী মাজেদুর রহমান ভোরে শেরে বাংলানগরের হৃদরোগ ইনস্টিটিউটে চিকিৎসরত অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি...রাজিউন)। ওই দিন নীলফামারীর শৈলমারী উপজেলার কাজীবাড়ির পারিবারিক কবরস্থানে তাঁর লাশ দাফন করা হয়। তিনি বিটিসিএলের কর্মকর্তা ও শ্রমিক ইউনিয়ন সংগঠন সিবিএর কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব এবং শেরে বাংলানগরের সভাপতি ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

No comments

Powered by Blogger.