ফল পরিবর্তনের অভিযোগ-বরিশাল শিক্ষা বোর্ডের চেয়ারম্যানসহ সাতজনের বিরুদ্ধে সমন

রীক্ষাকেন্দ্র কারসাজি করে ফল পরিবর্তন করার অভিযোগে সম্প্রতি পাথরঘাটা সহকারী জজ আদালত বরিশাল শিক্ষাবোর্ডের চেয়ারম্যানসহ সাতজনের বিরুদ্ধে সমন জারি করেছেন। তাদের আগামী ২৩ অক্টোবর আদালতে হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। গত ২১ সেপ্টেম্বর পাথরঘাটা কলেজের ক্ষুব্ধ শিক্ষার্থী সাওদা আদালতে এ মামলা করেন।
সওদার বাবা জানান, তাঁর মেয়ের আত্মবিশ্বাস ছিল সে সব বিষয়ে এ প্লাস পাবে। বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের প্রকাশিত ফলে তা প্রতিফলিত না হওয়ায় সে মামলা করেছে।


মামলায় লিখিত উত্তরপত্রের কভার পৃষ্ঠার (ওএমআর শিট) প্রথম অংশের ভরাটকৃত রোল ও রেজিস্ট্রেশন নম্বর কেটে পরিবর্তন করে ফল পাল্টানোর অভিযোগ দায়ের করা হয়। আদালত ওই কেন্দ্রের তত্ত্বাবধায়ক অফিসারের দায়িত্বে থাকা পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার মো. সোহরাব হোসেন, বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান, সচিব, পরীক্ষা নিয়ন্ত্রক, উপপরীক্ষা নিয়ন্ত্রক, ২০১১ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষা পাথরঘাটা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা অধ্যক্ষ মো. খলিলুর রহমান, হাজী জালাল উদ্দিন মহিলা কলেজ ভেন্যুর হল সুপার মো. যাইদুল আহসানসহ সাতজনের বিরুদ্ধে গত ৪ সেপ্টেম্বর সমন জারি করেছেন আদালত।
বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ঢাকায় অবস্থানরত সাওদা কালের কণ্ঠকে টেলিফোনে জানান. উত্তরপত্র হাজির করে তার হাতের লেখার যাচাই ও পুনরায় নিরীক্ষা করলে তার ফল যথাযথভাবে প্রতিফলিত হবে ।
পাথরঘাটা পরীক্ষাকেন্দ্রের তত্ত্বাবধায়ক কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার মো. সোহরাব হোসেন এবং এইচএসসি পাথরঘাটা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও পাথরঘাটা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. খলিলুর রহমান সমন পেয়েছেন বলে স্বীকার করেছেন।

No comments

Powered by Blogger.