নারায়ণগঞ্জ আওয়ামী লীগ স্পষ্টত বিভক্ত

শামীম ওসমানকে মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে দলের সমর্থন দেওয়ার পর নারায়ণগঞ্জ আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা প্রকাশ্যে দু'ভাগে বিভক্ত হয়ে পড়েছেন। যদিও এ বিভক্তি অনেক আগে থেকেই স্পষ্ট ছিল। যারা আইভীর পক্ষে ছিলেন দলীয় সিদ্ধান্তের পরও তারা আইভীর পক্ষেই আছেন এবং থাকবেন বলে সমকালকে
জানিয়েছেন। শামীম ওসমানের চেয়ে আইভীর পক্ষে নেতার সংখ্যা কোনো অংশেই কম নয়।


এদিকে মনোনয়নপত্র প্রত্যাহারের পর এত দিন নিশ্চুপ থাকলেও নীরবতা ভেঙে আজ সকালে জেলা আওয়ামী লীগের আহ্বায়ক এসএম আকরাম ডা. সেলিনা হায়াৎ আইভীর পক্ষে গণসংযোগে নামবেন বলে ঘোষণা দিয়েছেন। তার এ ঘোষণার মধ্য দিয়ে শামীম-আইভীর ভোট লড়াই আরও জমজমাট হয়ে উঠবে বলে স্থানীয় নেতাকর্মী এবং ভোটাররা মনে করছেন।
শামীম ওসমানের পক্ষে একের পর এক কেন্দ্রীয় নেতৃবৃন্দ নারায়ণগঞ্জে এসে গণসংযোগ, পথসভা এবং কর্মিসভা করে শামীমপন্থি নেতাকর্মীদের উজ্জীবিত রাখার চেষ্টা করছেন। আর আইভীর পক্ষে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের একটি বড় অংশ গণসংযোগ করছে।
এত দিন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নিয়ে দ্বিধাদ্বন্দ্ব থাকলেও মঙ্গলবার দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল হানিফ দলের সমর্থন শামীম ওসমানের প্রতি বলে জানিয়েছেন। এ ঘোষণার ক'দিন আগে থেকেই আইভীপন্থি নেতাদের দল থেকে বহিষ্কারের হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন অনেক নেতা।
জেলা আওয়ামী লীগের আহ্বায়ক এসএম আকরাম আইভীর পক্ষে আর যুগ্ম আহ্বায়ক মফিজুল ইসলাম শামীম ওসমানের পক্ষে। শহর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন আইভীপন্থি এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা শামীমপন্থি। জেলা যুবলীগ সভাপতি আবদুল কাদির আইভীর পক্ষে। আর সাধারণ সম্পাদক আবু হাসনাত মোঃ শহীদ বাদল শামীমপন্থি হিসেবে পরিচিত।
এদিকে শহর যুবলীগ সভাপতি সাহাদাৎ হোসেন ভূঁইয়া সাজনু শামীমপন্থি এবং সাধারণ সম্পাদক আহাম্মদ আলী রেজা উজ্জ্বল আইভীর আপন ছোট ভাই। জেলা কৃষক লীগ সভাপতি নাজিমউদ্দিন শামীমপন্থি আর সাধারণ সম্পাদক রোকনউদ্দিন আইভীপন্থি। জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক নিজামউদ্দিন আইভীপন্থি আর শহর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নাজমুল আলম সজল শামীম ওসমানপন্থি। নবগঠিত জেলা ছাত্রলীগের সভাপতি সাফায়েত আলম সানি এবং সাধারণ সম্পাদক মিজানুর রহমান সুজন উভয়ই অবশ্য শামীম ওসমানপন্থি।
আইভীপন্থি শহর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন জানান, আইভীর সঙ্গে আছি, থাকব। শেষ দেখে ছাড়ব। বহিষ্কারকে ভয় পাই না। পক্ষান্তরে সাধারণ সম্পাদক খোকন সাহা বলেন, আমরা দলের সিদ্ধান্তে শামীম ওসমানের সঙ্গে আছি। কারণ দলের বাইরে আমাদের কারও কোনো অস্তিত্ব নেই।
শামীম ওসমান ও আইভীকে কেন্দ্র করে দলের স্থানীয় পর্যায়ের নেতাদের এ ধরনের বিভাজনে বিপাকে রয়েছেন দলের তৃণমূল নেতাকর্মীরা। তারা বলছেন, এ অবস্থায় তারা কোন দিকে যাবেন, তা নিয়ে কঠিন পরীক্ষায় পড়েছেন। এর কারণ হিসেবে তারা বলেন, শামীম দল সমর্থিত প্রার্থী আর আইভী পরীক্ষিত নেতা। তাদের সমর্থনের বিষয়টি ৩০ অক্টোবরেই প্রকাশ করবেন বলে জানান অনেক কর্মী।

No comments

Powered by Blogger.