কালিহাতীর সল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৬ আহত ১০

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার সল্লায় বঙ্গবন্ধু সেতু পূর্ব-ঢাকা মহাসড়কে গতকাল বুধবার ভোরে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ছয়জন নিহত এবং ১০ জন আহত হয়েছেন। আহতদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নিহত ছয়জনের মধ্যে পাঁচজনের বাড়ি টাঙ্গাইলের কালিহাতী উপজেলার সল্লা চরপাড়া গ্রামে। তাঁরা হলেন ভ্যানচালক আফছার (৩৪), তুলা মিঞা (৩৫), গোলাম মোস্তফা (৩৫), রাজমিস্ত্রি বাবু (১৮), চান মিঞা (৪৫)। অন্য নিহত একজন হলেন শ্যামলী পরিবহনের সুপারভাইজার আবু বকর সিদ্দিকী (৩০), তাঁর বাড়ি বেড়া উপজেলার শিবুলিয়া গ্রামে।


বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাপস চন্দ্র পণ্ডিত জানান, গতকাল ভোর ৪টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা উত্তরবঙ্গগামী মালবোঝাই একটি ট্রাক বিকল হয়ে পড়ে। এ সময় অন্য একটি ট্রাক পেছন দিক থেকে ধাক্কা দিলে সামনের ট্রাকের চাকা ওই ট্রাকের হেলপারের পায়ের ওপর উঠে যায়। এরপর হেলপারের চিৎকারে নিকটবর্তী সল্লা গ্রামের লোকজন এগিয়ে আসে এবং তাঁকে উদ্ধারের চেষ্টা করতে থাকে। এ সময় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা দিনাজপুরগামী শ্যামলী পরিবহনের যাত্রীবাহী বাস ট্রাকটিকে ধাক্কা দিলে ট্রাক ও বাস দুটি মহাসড়কের দক্ষিণ পাশে খাদে পড়ে যায়।
গতকাল সকালে ওই গ্রামে গিয়ে দেখা যায়, নিহতদের বাড়িতে শত শত মানুষের ভিড়। প্রতিটি বাড়িতে চলছে কেবলই কান্নার রোল। ভ্যানচালক নিহত আফছার এক ছেলে ও এক মেয়ের জনক। মেয়ে আসমা অষ্টম শ্রেণীর ছাত্রী ও ছেলে সোহেল তৃতীয় শ্রেণীর ছাত্র। স্বামী হারিয়ে আফছারের স্ত্রী নির্বাক হয়ে গেছেন। আফছারের বাড়ির পাশেই রাজমিস্ত্রি বাবুর বাড়ি। অবিবাহিত বাবুর মা জমিলা বেগম বিলাপ করছেন। নিহত চান মিঞার ছেলে সুমন একাদশ শ্রেণীর ছাত্র এবং মেয়ে সুমি এসএসসি পরীক্ষার্থী। বাবাকে হারিয়ে তারা যেন অথৈ সাগরে পড়েছে। ভ্যানচালক তুলা মিঞার দুই ছেলে ও এক মেয়ে। বড় ছেলে খোকন পঞ্চম শ্রেণীর ছাত্র, ছোট ছেলে লিটন দ্বিতীয় শ্রেণীর ছাত্র। মেয়ে সুমাইয়ার বয়স মাত্র এক বছর। ভ্যানচালক মোস্তফা তিন কন্যাসন্তানের জনক। বড় মেয়ে মরিয়ম দ্বিতীয় শ্রেণীর ছাত্রী, মেজ মেয়ের বয়স চার বছর এবং ছোট মেয়ে মারুফার বয়স এক বছর। নিহত পাঁচজনের বাড়ি পাশাপাশি।
সল্লা ইউপি চেয়ারম্যান শামীম আল মামুন এ ঘটনাকে মর্মান্তিক উল্লেখ করে বলেন, 'নিহতদের লাশ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট টাঙ্গাইলের অনুমতি নিয়ে দাফনের প্রক্রিয়া চলছে। সল্লা চরপাড়া কবরস্থানে নিহত পাঁচজনের লাশ দাফনের জন্য কবর খোঁড়া হয়েছে।'

No comments

Powered by Blogger.