যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ৮

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে একটি ব্যস্ত সেলুনে বন্দুকধারী এক ব্যক্তির গুলিতে আটজন নিহত ও একজন আহত হয়েছে। দক্ষিণ ক্যালিফোর্নিয়ার ছোট উপকূলীয় শহর সীল বীচে বুধবার এ ঘটনা ঘটে।
পুলিশ জানায়, বন্দুকধারী সেলুনে কয়েকজনকে গুলি করার পর একটি ট্রাকে চড়ে এলাকা ত্যাগ করেন। প্রায় আধ কিলোমিটার যাওয়ার পর পুলিশ পথরোধ করলে তিনি আত্মসমর্পণ করেন। লোকটির কাছে একাধিক অস্ত্র ছিল বলে জানান একজন পুলিশ কর্মকর্তা।
হামলার কারণ সম্পর্কে সুনির্দিষ্ট কোন তথ্য পাওয়া যায়নি। একজন পুলিশ কর্মকর্তা তাৎক্ষণিকভাবে সেলুনে থাকা কারো সঙ্গে হত্যাকারীর সম্পর্কের জের ধরে এ ঘটনা ঘটতে পারে ইঙ্গিত দিলেও পরে আর এ নিয়ে কিছু বলতে রাজি হননি। গোলাগুলির ঘটনার পর পুলিশ ঘটনাস্থলে গিয়ে ছয়টি লাশ ও আহত অবস্থায় দুইজনকে উদ্ধার করে। আহতদের মধ্যে দুইজন হাসপাতালে নেওয়ার পর মারা যান। অন্য এক ব্যক্তির অবস্থাও আশঙ্কাজনক।
ঘটনাস্থলের খুব কাছাকাছি অবস্থিত আরেকটি সেলুনের মালিক কিম্বার্লি ক্রিসওয়েল বলেন, তিনি ও তাঁর সহকর্মীরা গোলাগুলির শব্দ শুনেছেন। একজন কর্মী জানালা দিয়ে পার্কিংয়ে থাকা এক লোককে গুলিবিদ্ধ হতে দেখেন। এতে তারা আতঙ্কিত হয়ে বাথরুমে গিয়ে আশ্রয় নেন।
ঘটনার দিন ডিউটি না থাকা ওই সেলুনের কর্মী লোরেইন ব্রুইয়েল স্থানীয় সংবাদপত্রকে বলেন, ওই বন্দুকধারী ছিলেন সেলুনের এক কর্মীর স্বামী।
ঘটনার পর হতাহতদের স্বজনদের কাছের একটি আধ্যাত্মিক কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। পুলিশ কর্মকর্তা স্টিভ বাওয়েলস বলেন, সীল বীচ একটি শান্তিপূর্ণ শহর। এ ধরণের ঘটনা এখানে আগে কখনো ঘটেনি।

No comments

Powered by Blogger.