পাকিস্তানে ড্রোন হামলায় হাক্কানি নেটওয়ার্কের কমান্ডারসহ নিহত ১০

পাকিস্তানের উত্তর ও দক্ষিণ ওয়াজিরিস্তানে পৃথক মার্কিন ড্রোন বা চালকবিহীন হামলায় গতকাল বৃহস্পতিবার হাক্কানি নেটওয়ার্কের এক নেতাসহ ১০ জঙ্গি নিহত হয়েছে।
নাম প্রকাশ না করার শর্তে একজন পাকিস্তানি নিরাপত্তা কর্মকর্তা জানান, উপজাতি-অধ্যুষিত উত্তর ওয়াজিরিস্তানের প্রধান শহর মিরানশাহ থেকে মাত্র সাত কিলোমিটার দূরবর্তী দান্দে দারপাখেল গ্রামে প্রাচীরঘেরা একটি এলাকায় এ হামলা চালানো হয়। চালকবিহীন একটি বিমান থেকে দুটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। এতে হাক্কানি নেটওয়ার্কের গুরুত্বপূর্ণ আফগান কমান্ডার জামিল হাক্কানি নিহত হন।
মিরনশাহর একজন গোয়েন্দা কর্মকর্তাও জামিল হাক্কানি নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন। এই কর্মকর্তা জানান, ৩৩ বছর বয়সী এ জঙ্গিনেতা উত্তর ওয়াজিরিস্তানে হাক্কানি নেটওয়ার্কের সমন্বয়ক হিসেবে কাজ করতেন। হামলায় আরও তিন জঙ্গি নিহত হন। তাঁরা সংগঠনটির যোদ্ধা ছিলেন।
এদিকে উত্তর ওয়াজিরিস্তানে হামলার কয়েক ঘণ্টা পরই আফগান সীমান্তবর্তী দক্ষিণ ওয়াজিরিস্তানের পার্শ্ববর্তী বিরমল অঞ্চলে ড্রোন হামলা চালানো হয়। একজন নিরাপত্তা কর্মকর্তা জানান, চালকবিহীন মার্কিন বিমান থেকে এখানে তিনটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। এতে ছয় জঙ্গি নিহত হয়।

No comments

Powered by Blogger.