এবার মায়াবতীর ৬৮৫ কোটি রুপির পার্ক!

বিভিন্ন সময় বিপুল অর্থ ব্যয় করে অনেক বিতর্কিত কাজের জন্য গণমাধ্যমে খবর হয়েছেন ভারতের উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী মায়াবতী। তবে এবার টাকার মালা পরে বা জুতা আনতে বিমান পাঠিয়ে নয়, তাঁর স্বপ্নের প্রকল্প বাস্তবে রূপ দিতে ৬৮৫ কোটি রুপি ব্যয়ে নির্মাণ করছেন একটি পার্ক। এটির নাম ভিম রাও আম্বেদকার পার্ক। আগামীকাল শুক্রবার মায়াবতী পার্কটির উদ্বোধন করবেন।
উত্তর প্রদেশের নয়ডা এলাকায় ৩৩ হেক্টর জমির ওপর পার্কটি গড়ে তোলা হয়েছে। মায়াবতীর ব্রোঞ্জের মূর্তির পাশাপাশি এখানে দলিত সম্প্রদায়ের প্রতিনিধি হিসেবে বি আর আম্বেদকার, জ্যোতিরাও ফুলে ও কাশীরামের ১৫টি মূর্তি শোভা পাবে। অন্যান্য মূর্তির পাশাপাশি ২০টি হাতির মূর্তিও স্থাপন করা হবে।
মূর্তিপ্রিয় মুখ্যমন্ত্রী মায়াবতী পার্কের নিরাপত্তা ও স্মৃতিস্তম্ভগুলো রক্ষার জন্য বিশেষ পুলিশ মোতায়েন করবেন। রাতে পার্কের সৌন্দর্য বর্ধনের জন্য চার কোটি রুপি ব্যয়ে স্থাপন করা হয়েছে এলইডি টিউব।
প্রকল্পের জ্যেষ্ঠ ব্যবস্থাপক জানান, ‘পার্কে আলোর বিষয়ে সমাধান দিয়েছে বিদেশি প্রতিষ্ঠান ফিলিপস গার্ডকো। তিন হাজারেও বেশি লেড টিউব থাকবে, যার প্রতিটির জন্য ব্যয় হচ্ছে ১২ হাজার রুপি।

No comments

Powered by Blogger.