চট্টগ্রামে বিনিয়োগকারীদের মানববন্ধন

স্থিতিশীল পুঁজিবাজার প্রতিষ্ঠার লক্ষ্যে চট্টগ্রামে বিনিয়োগকারীরা পূর্ব ঘোষণা অনুযায়ী আজ বৃহস্পতিবার দুপুরে মানববন্ধন কর্মসূচি পালন করেন।
এ সময়ে বিনিয়োগকারীরা প্ল্যাকার্ডে তাদের বিভিন্ন দাবি-দাওয়া তুলে ধরেন। এগুলোতে লেখা ছিল ‘পুঁজিবাজারবান্ধব মুদ্রানীতি চাই’, ‘পুঁজিবাজার থেকে অর্জিত মুনাফা ব্যাংকগুলোকে পুনঃ বিনিয়োগে বাধ্য করুন’, ‘ব্যাংক সুদের হার কমাতে হবে’, ‘পুঁজিবাজারে তারল্যসংকট দূর করুন’ প্রভৃতি।
প্রত্যক্ষদর্শী ও বিনিয়োগকারীদের সূত্রে জানা যায়, বিনিয়োগকারীদের সংগঠন ইনভেস্টরস ফোরাম অব চিটাগাং আজ বেলা একটা থেকে দুইটা পর্যন্ত আগ্রাবাদে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) কার্যালয়ের সামনের সড়কে মানববন্ধন কর্মসূচি পালন করে। এ সময়ে কোনো ধরনের অনভিপ্রেত ঘটনা ঘটেনি বলে নিশ্চিত করেন ওই এলাকায় দায়িত্বরত ডবলমুরিং থানার টহল পুলিশ পরিদর্শক মুন্সি হাফিজুর রহমান।
ফোরামের আহ্বায়ক আছলাম মোরশেদের সভাপতিত্বে এতে বক্তব্য দেন যুগ্ম আহ্বায়ক সরোজ চৌধুরী, এম এ কাদের, খোরশেদ আলম, নিজাম উদ্দিন প্রমুখ।
বক্তারা সাম্প্রতিক সময়ে বাংলাদেশ ব্যাংক, রাজস্ব বোর্ড ও সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) নেওয়া সিদ্ধান্তগুলোকে স্বাগত জানান। এ ব্যাপারে দ্রুত সার্কুলার জারির জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। পাশাপাশি বিনিয়োগকারীরা বাজারের স্থিতিশীলতার লক্ষ্যে সরকারের মন্ত্রী, উপদেষ্টা ও বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে এসব বিষয়ে নেতিবাচক মন্তব্য না করার জন্য অনুরোধ জানিয়েছেন।

No comments

Powered by Blogger.