সালমানের ডাকে ১৬ বছর পর ভারতে সোমি আলী!

সাবেক প্রেমিকা সোমি আলীকে ভারতে আসার আমন্ত্রণ জানিয়েছেন ‘বিগহার্ট লাভারবয়’খ্যাত বলিউডের অভিনেতা সালমান খান। সাবেক প্রেমিকের ডাকে সাড়া দিয়ে যুক্তরাষ্ট্র থেকে ভারতে আসতে রাজিও হয়ে গেছেন পাকিস্তানি বংশোদ্ভূত সাবেক এ বলিউডি অভিনেত্রী।
সবকিছু ঠিক থাকলে আগামী ফেব্রুয়ারি মাসে দীর্ঘ ১৬ বছর পর ভারতের মাটিতে পা রাখবেন সোমি। ভারতের বিভিন্ন স্থানে দোকান স্থাপন করা হয়েছে সালমানের দাতব্য প্রতিষ্ঠান বিয়িং হিউম্যানের পক্ষ থেকে। এসব দোকানে পণ্য বিক্রি থেকে অর্জিত আয় দাতব্য কাজে ব্যয় করা হবে। বিষয়টি সবাইকে জানানোর উদ্দেশ্যে প্রচারণা চালানোর পরিকল্পনা করা হয়েছে। আর এই প্রচারণায় সাহায্য করতেই সালমানের ডাকে ভারতে আসছেন সোমি।
৩৬ বছর বয়সী সোমি এখন মিয়ামির স্থায়ী বাসিন্দা। সেখানে তিনি ‘সো-মি’ নামের একটি দাতব্য প্রতিষ্ঠান পরিচালনা করছেন। সালমান তাঁকে কেবল আমন্ত্রণই জানাননি, ভারতে থাকার সব ব্যবস্থাও নিজ দায়িত্বে করে দিয়েছেন। সম্প্রতি এক খবরে এমন তথ্য জানিয়েছে জিনিউজ ব্যুরো।
প্রসঙ্গত, আশির দশকে সাবেক ‘মিস ইন্ডিয়া’ ও বলিউডের অভিনেত্রী সংগীতা বিজলানির সঙ্গে প্রেমের যবনিকাপাতের পর সালমানের জীবনে শুরু হয় নতুন প্রেমের অধ্যায়। সেবার তাঁর হূদয়ে রানি হয়ে আসেন সোমি। সোমির মা ইরাকি এবং বাবা পাকিস্তানি, থাকতেন মার্কিন যুক্তরাষ্ট্রে। বলিউডে ক্যারিয়ার গড়তে সোমি মাত্র ১৯ বছর বয়সে মুম্বাই পাড়ি জমান। ১৯৯৩ সালে মুক্তি পায় সোমি ও সুনীল শেঠি অভিনীত ব্যবসাসফল ছবি ‘আনথ’।
সোমির সঙ্গে সালমানের প্রেম অনেক দিন টিকলেও স্থায়ী হয়নি। খবর রটেছিল, সালমানের মাত্রাতিরিক্ত মদ্যপান আর বাজে আচরণ সহ্য করতে না পেরেই তাঁকে ছেড়ে চলে যেতে বাধ্য হন সোমি। কেবল সালমানকেই নয়, বলিউডকেও বিদায় জানিয়ে তিনি যুক্তরাষ্ট্রে ফিরে যান। ফ্লোরিডার নোভা সাউথ ইস্টার্ন বিশ্ববিদ্যালয় থেকে সাইকোলজিতে স্নাতক ডিগ্রি অর্জন করেন। ২০০৭ সালে তিনি ‘হিউম্যান বিয়িং’ নামের একটি দাতব্য প্রতিষ্ঠান খোলেন। ২০১০ সালে সালমান ‘বিয়িং হিউম্যান’ দাতব্য প্রতিষ্ঠান খুললে আবারও আলোচনায় আসে সালমান-সোমির প্রেম। তাঁদের পুনর্মিলনের খবরও চাউর হয়েছিল বিভিন্ন সংবাদমাধ্যমে।

No comments

Powered by Blogger.