আফগানিস্তানে ২৪ ঘণ্টায় ২৩ পুলিশ নিহত

আফগানিস্তানে ২৪ ঘণ্টার মধ্যে ২৩ পুলিশ সদস্য নিহত হয়েছেন। এদের মধ্যে রাস্তার পাশে পেতে রাখা বোমা বিস্ফোরণে ১৩ জন এবং আত্মঘাতি হামলায় ১০ জন নিহত হন। গতকাল রবিবার পুলিশ এ তথ্য জানায়। হামলার জন্য পুলিশ কর্মকর্তারা তালেবানকে দায়ী করেছেন।
কান্দাহারের প্রাদেশিক মুখপাত্র জাওয়েদ ফয়সাল জানান, দক্ষিণাঞ্চলীয় পেরো কালাচা এলাকা থেকে সন্দেহভাজন তিন হামলাকারীকে নিয়ে শহরে ফেরার সময় একটি শক্তিশালী বোমা বিস্ফোরিত হয়। এতে আট পুলিশ নিহত হয়। পুলিশের গাড়িতে শক্তিশালী ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বোমা আঘাত হানলে এ ঘটনা ঘটে বলে ফয়সাল দাবি করেন।
অপর গাড়িতে থাকা ছয় পুলিশ কর্মকর্তা এবং সন্দেহভাজন এক জঙ্গি আরেকটি বোমা বিস্ফোরণে আহত হন বলে ফয়সাল জানান। পুলিশের এক মুখপাত্র ঘরজাং আফ্রিদি বোমাটি 'খুবই শক্তিশালী' ছিল বলে উল্লেখ করেন। দূর নিয়ন্ত্রণ যন্ত্রের সাহায্যে বোমার বিস্ফোরণ ঘটানো হয় বলে দাবি করেন তিনি।
গতকাল পৃথক ঘটনায় রাস্তার পাশে পেতে রাখা বোমা বিস্ফোরণে হেলমান্দ প্রদেশে তিনজন এবং পশ্চিমাঞ্চলীয় ফারাহ প্রদেশে দুই পুলিশ সদস্য নিহত হন।
এর আগে শনিবার উত্তরাঞ্চলীয় কুন্দুজ শহরে আত্মঘাতি বোমা হামলায় এক উচ্চপদস্থ কর্মকর্তাসহ ১০ পুলিশ নিহত হয়। সূত্র : এএফপি, বিবিসি।

No comments

Powered by Blogger.