শিবিরের ঝটিকা মিছিল, সংঘর্ষ-ভাঙচুর

রাজধানীর মতিঝিল এলাকায় আজ সোমবার সকালে ঝটিকা মিছিল বের করেন ইসলামী ছাত্রশিবিরের কর্মীরা। পুলিশ বাধা দিলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। শিবিরের কর্মীরা এ সময় বেশ কিছু গাড়ি ভাঙচুর করেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল পৌনে ১০টার দিকে মতিঝিলের শাপলা চত্বর থেকে একটি ঝটিকা মিছিল নিয়ে দৈনিক বাংলা মোড়ের দিকে যেতে থাকেন কয়েক শ শিবিরকর্মী। এ সময় পুলিশ তাঁদের বাধা দেয়। এ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়। শিবিরকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছোড়েন ও গাড়ি ভাঙচুর করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদানে গ্যাসের শেল ও রাবার বুলেট ছোড়ে।
ঘটনা সম্পর্কে ছাত্রশিবিরের কেন্দ্রীয় সাহিত্য-বিষয়ক সম্পাদক ইয়াসির আরাফাতের দাবি, আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুন্যাল বাতিল করে আটক নেতাদের মুক্তি ও শিবিরের কেন্দ্রীয় প্রচার সম্পাদক আবু সালেহ মো. ইয়াহিয়ার মুক্তির দাবিতে এবং শিক্ষাঙ্গনে ছাত্রলীগের সন্ত্রাসের প্রতিবাদে আজ শিবিরকর্মীরা মিছিল বের করেন। এ সময় পুলিশের কাঁদানে গ্যাসের শেল ও রাবার বুলেটে অন্তত অর্ধশত শিবিরকর্মী আহত হয়েছেন বলে তিনি দাবি করেন। কয়েকজন গুলিবিদ্ধ হয়েছেন বলেও তাঁর দাবি।
মতিঝিল থানার কর্তব্যরত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) মোক্তাদির প্রথম আলো ডটকমকে জানান, মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হায়াতুজ্জামান মোল্লাসহ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। তাঁদের পুলিশ হাসপাতালে নেওয়া হয়েছে।

No comments

Powered by Blogger.