বুয়েট শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন- শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে ভিসি অপসারণের বিকল্প নেই

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার পরিবেশ নিশ্চিত করতে বর্তমান ভিসি অধ্যাপক এস এম নজরুল ইসলামকে অপসারণের কোনো বিকল্প নেই বলে জানিয়েছে বুয়েট শিক্ষক সমিতি।
একই সাথে শিক্ষা ও গবেষণায় অবদানের জন্য বুয়েটের বর্তমান ভিসিকে ‘আইইবি পদক’ দেয়ারও নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে শিক্ষক সমিতি। গতকাল রোববার দুপুরে বুয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং ভবনের দোতলায় সেমিনার রুমে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. জয়নাল আবদিন। এ সময় উপস্থিত ছিলেনÑ শিক্ষক সমিতি সহসভাপতি অধ্যাপক ড. এহসান, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো: আশরাফুল ইসলাম, সদস্য অধ্যাপক ড. মাকসুদ হেলালী ও অধ্যাপক ড. সরোয়ার জাহান। সংবাদ সম্মেলনের আগে উল্লিখিত বিষয়ে জরুরি সাধারণ সভায় মিলিত হয় বুয়েট শিক্ষক সমিতি। সভায় ভিসির প্রতি শিক্ষকেরা আবারো অনাস্থা ব্যক্ত করে সবসম্মতিক্রমে তিনটি সিদ্ধান্ত গৃহীত হয়।

লিখিত বক্তব্যে ড. জয়নাল আবদিন বলেন, ঐতিহ্য ও সুনাম ধরে রাখতে বুয়েটের বর্তমান ভিসির অনিয়ম, অন্যায়,  স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির বিরুদ্ধে বুয়েটের শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারীরা আন্দোলন করে আসছেন। বুয়েটের এ আন্দোলন সবার কাছে প্রশংসিত হয়েছে। এ আন্দোলনের মাধ্যমেই প্রো-ভিসিকে অপসারণ করা হয়েছে এবং ভিসির অপসারণও সবাই আশা করছেন। তিনি বলেন, বাংলাদেশের প্রকৌশলীদের শীর্ষ সংগঠন ‘ইনস্টিটিউটশন অব ইঞ্জিনিয়ারিং, বাংলাদেশ’  (আইইবি) শিক্ষা ও গবেষণায় অবদানের জন্য বুয়েটের বর্তমান ভিসিকে  ‘আইইবি পদক’ দেয়ার সিদ্ধান্ত নিলে বুয়েট শিক্ষক সমিতি তা আবার বিবেচনার অনুরোধ করে। তবুও গত শনিবার চট্টগ্রামে অনুষ্ঠিত আইইবির মর্যাদাপূর্ণ কনভেনশনে বর্তমান ভিসিকে ওই পদক দেয়া হয়েছে। শিক্ষাক সমিতি মনে করে ভিসির ওই পদকপ্রাপ্তি তার অনৈতিক কার্যক্রমকে আরো উৎসাহিত করবে।

No comments

Powered by Blogger.