রাইফেল কেড়ে নিয়ে পুলিশকে পেটালো শিবির by মোস্তাফিজুর রহমান উজ্জ্বল

সাতক্ষীরায় পুলিশের রাইফেল কেড়ে নিয়ে পুলিশকে বেধড়ক পিটিয়েছে জামায়াত-শিবির নেতাকর্মীরা। এতে সাত পুলিশ সদস্য আহত হয়েছেন।
এ সময় পুলিশের একটি পিকআপ ভ্যান ভাঙচুর করে মিছিলকারীরা।
আহতদের মধ্যে রয়েছেন, সাতক্ষীরা পুলিশ লাইনের রিজার্ভ ফোর্সের হাবিলদার শহিদ, কনস্টেবল পবিত্র কুমার, সুরেশ, রফিকুল ইসলাম, কাটিয়া পুলিশ ফাঁড়ির টিএসআই আব্দুর রহমান। বাকি দুজনের নাম এখনও জানা যায়নি।

আহত পুলিশ সদস্যদের সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে সুন্দরবন টেক্সটাইলস মিল এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, জামায়াত-শিবিরের কয়েক’শ নেতাকর্মী আকস্মিকভাবে তালতলা এলাকা থেকে একটি জঙ্গি মিছিল বের করে। মিছিলটি শহরে ঢোকার সময় পুলিশ বাধা দেওয়ার চেষ্টা করলে মিছিলকারীরা পুলিশের ওপর হামলা ও পুলিশের পিকআপ ভ্যান ভাঙচুর করে।

এ সময় জামায়াত-শিবিরের নেতাকর্মীরা পুলিশের রাইফেল কেড়ে নিয়ে পুলিশকে বেধড়ক পেটায়। এতে এক এসআইসহ ৭ পুলিশ সদস্য মারাত্মক জখম হন।

খবর পেয়ে সাতক্ষীরা এসএসপি সার্কেল মোস্তফা কামালের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে এসে ছিনিয়ে নেওয়া রাইফেল ও পুলিশ সদস্যদের উদ্ধার করে।

অতিরিক্ত পুলিশ আসার পরও পুলিশের সঙ্গে মিছিলকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে ঘটনাস্থল থেকে জিল্লুর রহমান ও নাজমুল ইসলাম নামে শিবিরের দুই কর্মীকে আটক করে পুলিশ। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সাতক্ষীরা সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার মোস্তফা কামাল বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সাতক্ষীরা পুলিশ সুপার মো. আসাদুজ্জমান বাংলানিউজকে জানান, জামায়াত শিবির পরিকল্পিতভাবে পুলিশের ওপর হামলা করেছে। এ ঘটনায় পুলিশ ৩ শিবির কর্মীকে আটক করেছে।

No comments

Powered by Blogger.