শিবির নির্মূল অভিযান শুরু জবিতে

 জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শিবির নির্মূল অভিযান শুরম্ন করেছে ছাত্রলীগ ও সাধারণ শিৰাথর্ীরা। অভিযানের প্রথম দিন বুধবার শরফুল ইসলাম নামের এক শিবির ক্যাডারকে আটক করা হয়।
দুপুর ২টার দিকে বিশ্বদ্যিালয়ের মূল গেট থেকে আটক করা শিবির ক্যাডারকে কোতোয়ালি থানা পুলিশের হাতে তুলে দেয়া হয়। আটককৃত শিবির ক্যাডার বিশ্ববিদ্যালয়ের ইসলাম শিৰা বিভাগের ছাত্র। গোপনে সারা দিন ক্যাম্পাসে অভিযান চালানো হলেও বুধবার আর কোন শিবির ক্যাডারকে ক্যাম্পাসে পাওয়া যায়নি। শিবির নিমর্ূল অভিযানের খবর পেয়ে শিবির ক্যাডাররা পালিয়ে যায় বলে অভিযানকারীরা জানায়। অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি কামরম্নল হাসান রিপন ও সাধারণ সম্পাদক গাজী আবু সাঈদ। এভাবে টানা কয়েক দিন ক্যাম্পাসে অভিযান চালিয়ে তারপর বিশ্ববিদ্যালয়ের আশপাশের এলাকায়ও অভিযান চালাবে বলে তারা জানান। স্থানীয়দের সহযোগিতা নিয়ে ক্যাম্পসের আশপাশের এলাকায় শিবিরের ম্যাসগুলোতেও অভিযান চালানোর পরিকল্পনা রয়েছে।
কোনভাবে যেন রাজশাহী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মতো কোন ঘটনা যেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শিবির ক্যাডাররা ঘটাতে না পারেন্য অভিযান শুরম্ন করা হয়েছে।

No comments

Powered by Blogger.