শুরু হচ্ছে উচ্চাঙ্গসংগীত উসব ২০১৩

বাংলাদেশ শিল্পকলা একাডেমীর উদ্যোগে শুরু হচ্ছে তিন দিনের উচ্চাঙ্গসংগীত উৎসব ২০১৩। ২৮ থেকে ৩০ জানুয়ারি প্রতিদিন সন্ধ্যা ছয়টায় একাডেমীর জাতীয় সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে এ উত্সবের আসর বসবে।
বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জনসংযোগ কর্মকর্তা এস এম সালাউদ্দিন জানিয়েছেন, আগামীকাল ২৮ জানুয়ারি বেলা সাড়ে তিনটায় একাডেমীর জাতীয় নাট্যশালা সেমিনারকক্ষে ‘

বাংলাদেশে উচ্চাঙ্গসংগীতচর্চা: সংকট ও সম্ভাবনা’ শীর্ষক সেমিনারের আয়োজন করা হয়েছে। এরপর সন্ধ্যা ছয়টায় একাডেমীর জাতীয় সংগীত ও নৃত্যকলা কেন্দ্র মিলনায়তনে উত্সবের উদ্বোধন করবেন সংস্কৃতিমন্ত্রী আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নৃত্যশিল্পী লায়লা হাসান ও সংগীতজ্ঞ মোবারক হোসেন খান।
একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন সংগীত ও নৃত্য বিভাগের উপপরিচালক আবদুল কাদের তালুকদার। উদ্বোধনী আলোচনা শেষে খ্যাতিমান শিল্পীদের অংশগ্রহণে পরিবেশিত হবে উচ্চাঙ্গসংগীত ও উচ্চাঙ্গনৃত্য।
উত্সবের প্রথম দিন উচ্চাঙ্গসংগীত পরিবেশনে অংশ নেবেন শাহাদাৎ হোসেন খান, আফসানা খান, রুখসানা খান, জাকির হোসেন, লুভা নাহিদ চৌধুরী, অসিত রায়, পণ্ডিত শিবনাথ দাস, ফকির শহিদুল ইসলাম, রিনাত ফৌজিয়া, অসিত দে, লায়লা তাসমীন ও রেজওয়ানুল হক। উচ্চাঙ্গনৃত্য পরিবেশন করবেন কচি রহমান, ফারহানা চৌধুরী বেবী, হেনা হোসেন, রেশমা জামান প্রিয়া, রুমানা আজাদ মিতুল ও মুনমুন আহমেদ।
২৯ জানুয়ারি উচ্চাঙ্গসংগীত পরিবেশন করবেন প্রিয়াংকা গোপ, মো. কামাল জহীর শামীম, সত্যজিৎ চক্রবর্তী, মাহমুদুল হাসান, অনিল কুমার সাহা, জয়ন্তি লালা, হারুনুর রশিদ, আমিন আক্তার সাদমানি ও শেখ জসিম।
উচ্চাঙ্গনৃত্য পরিবেশনায় অংশ নেবেন কস্তরী মুখার্জি ও অণিমা দত্ত।

৩০ জানুয়ারি উচ্চাঙ্গসংগীত পরিবেশনায় অংশ নেবেন ইউসুফ খান, নিশীত দে, নিলয় আহসান, আমিরান আহসান, বাদল প্রামাণিক, মো. শোয়েব, চন্দনা দেবী হাজং ও দোলন কানুনগো। উচ্চাঙ্গনৃত্য পরিবেশন করবেন সাজু আহমেদ, সামিহা সিদ্দিক ঐশী, মাহবুবা হোসেন রুহী, বেবী রোজারিও, তামান্না রহমান, তাবাসসুম আহমেদ ও শর্মিলা বন্দ্যোপাধ্যায়।

No comments

Powered by Blogger.