জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়- আবেদনপত্রের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে মিছিল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০১২-১৩ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সমঞ্চান) শ্রেণীতে ভর্তির আবেদনপত্রের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে ক্লাস বর্জন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে। ‘প্রগতিশীল ছাত্রজোট’ ও ‘সাধারণ ছাত্র সংগ্রাম পরিষদ’ পৃথকভাবে গতকাল সোমবার এ কর্মসূচি পালন করে।


দাবি আদায়ে আজ মঙ্গলবার প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি পালন করবে প্রগতিশীল ছাত্রজোট। গতকাল দুপুর ১২টার দিকে সমাজবিজ্ঞান ভবনের সামনে থেকে পৃথকভাবে মিছিল বের করেন প্রগতিশীল ছাত্রজোট ও সাধারণ ছাত্র সংগ্রাম পরিষদের ব্যানারে বিভিন্ন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থীরা। ক্যাম্পাস প্রদক্ষিণ করে একই স্থানে এসে মিছিল দুটি শেষ হয়। পরে সেখানে সমাবেশ করেন প্রগতিশীল ছাত্রজোটের নেতা-কর্মীরা।
সমাবেশে বক্তব্য দেন জোটের বিশ্ববিদ্যালয় শাখার সমন্বয়ক মৈত্রী বর্মণ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক ধীমান মল্লিক, বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জিন্নাহ প্রমুখ। সন্ধ্যায় একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক গেট থেকে আবারও মিছিল বের করে প্রগতিশীল ছাত্রজোট। জোটের নেতা মৈত্রী বর্মণ বলেন, আবেদনপত্রের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করা হলেও প্রশাসনের টনক নড়ছে না। প্রতিটি ইউনিটের আবেদনপত্রের ফিই বাড়ানো হয়েছে।
উপাচার্য মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে এ ভর্তি ফি নির্ধারণ করা হয়েছে।

No comments

Powered by Blogger.