সাংবাদিক কর্মসূচীর ওপর নিষেধাজ্ঞা চেয়ে ড. মাহফুজের আবেদন খারিজ -সাগর-রুনী হত্যা

সাংবাদিক সাগর-রুনীর হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে সাংবাদিক সংগঠনসমূহের ডাকা আগামী ১১, ১৬ ও ২৬ সেপ্টেম্বরের বিভিন্ন কর্মসূচীর ওপর নিষেধাজ্ঞা চেয়ে এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমানের করা আবেদন খারিজ করে দিয়েছে আদালতত
সোমবার তিনি আদালতে স্থায়ী নিষেধাজ্ঞার মামলা করে সাংবাদিক সংগঠনসমূহের ডাকা আজ মঙ্গলবারের মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচীর ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে এ আবেদন করেছিলেন। তবে সাংবাদিক নেতৃবৃন্দসহ ৫৯ সাংবাদিক ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে স্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে করা মামলায় আগামী ২৯ নবেম্বর মামলাটির ৫৯ বিবাদীকে জবাব দাখিল করতে সমন দেয়া হয়েছে।
মামলাটিতে শুনানি করেন ব্যারিস্টার রফিক-উল হক। শুনানি শেষে বিকেলে ঢাকার ১ম যুগ্ম জেলা জজ ফজলে এলাহী ভুইয়া অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন খারিজ করে দেন। মামলায় জনকণ্ঠের সম্পাদকসহ অপরাপর বিবাদীরা হলেন, জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ), সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, রুহুল আমিন গাজী, আব্দুল জলিল ভূইয়া, ওমর ফারুক, শাবান মাহমুদ, শাখাওয়াত হোসেন বাদশা, আবু শহীদ, বাকির হোসেন এবং কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিন, ডেইলি সান, সকালের খবর, আমার দেশ, ডেসটিনি, আমাদের সময়, ডেইলি স্টার, ইনকিলাব, ইত্তেফাক, যায়যায়দিন, বণিকবার্তা, দিনকাল, ভোরের কাগজ, সমকাল, সংবাদ, নিউজ টুডে, নিউ নেশন, নিউ এজ, ফিন্যান্সিয়াল এক্সপ্রেস, নয়া দিগন্ত, করতোয়া, প্রথম আলো, যুগান্তর, সংগ্রাম, ইন্ডিপেন্ডেন্ট, বিডিনিউজটুয়েন্টিফোরডটকম, চ্যানেল আই, বৈশাখী, দেশ টিভি, জি টিভি, একাত্তর টেলিভিশন, এনটিভি, আরটিভি, দিগন্ত, ইটিভি, সময় টিভি, মাছরাঙা, বাংলাভিশন, মোহনা, মাইটিভি, চ্যানেল টোয়েন্টিফোর, রেডিও টুডে, এবিসি, রেডিও ফুর্তি।
উল্লেখ্য, সাংবাদিকদের শীর্ষ চারটি সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), জাতীয় প্রেসক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সাংবাদিক সাগর-রুনীর হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে ১১ সেপ্টেম্বর সাগর-রুনীসহ সকল সাংবাদিক হত্যার বিচার দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশের কর্মসূচী ঘোষণা করে। এছাড়া ১৬ সেপ্টেম্বর এটিএন বাংলার কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচী ও সমাবেশ এবং ২৫ সেপ্টেম্বরের মধ্যে সাংবাদিক দম্পতি সাগর-রুনী হত্যাকারীদের গ্রেফতার করা না হলে ২৬ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবে সমাবেশের ঘোষণা দেন তাঁরা। উল্লেখ্য, গত ১১ ফেব্রুয়ারি ভোররাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারের বাসা থেকে মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মেহেরুন রুনীর ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। মামলাটি হাইকোর্টের নির্দেশে বর্তমানে র‌্যাব তদন্ত করছে।

No comments

Powered by Blogger.